Home> রাজ্য
Advertisement

বিধানসভা নির্বাচন হবে ২০১৬ র মে মাসেই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

বিধানসভা নির্বাচন হবে ২০১৬ র মে মাসেই। বিধানসভায় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট এগিয়ে আনার কোনও পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়ে দিলেন তিনি।

বিধানসভা নির্বাচন হবে ২০১৬ র মে মাসেই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: বিধানসভা নির্বাচন হবে ২০১৬ র মে মাসেই। বিধানসভায় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট এগিয়ে আনার কোনও পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়ে দিলেন তিনি।

গরমে ভোট হলে, ভোটকর্মী থেকে ভোটার সকলেরই কষ্ট। বারবার এই যুক্তি শোনা গেছে মুখ্যমন্ত্রীর মুখে। প্রতিবারই শীতকালে ভোটের পক্ষে জোরালো সওয়াল করেছেন তিনি। পুরভোটে তৃণমূলের খুব ভাল ফল হওয়ায় প্রশ্ন উঠেছিল, এরপর কি ডিসেম্বরে বিধানসভা ভোট এগিয়ে আনবেন সরকার? মুখ্যমন্ত্রী নিজেই জানিয়ে দিলেন, তেমনটা হচ্ছে না। শুক্রবার বিধানসভায় তিনি বলেন, 'একবছর পরে নির্দিষ্ট সময়েই ভোট হবে। আমি ভোট এগিয়ে আনার পক্ষপাতী নই। এত রকমের ভোটে উন্নয়নের কাজে ব্যাঘাত ঘটে। ' রাজনৈতিক মহলের ধারনা ছিল, পুরভোটে বড়সড় জয়ের প্রভাব থাকতে থাকতেই বিধানসভা নির্বাচন সেরে ফেলতে পারেন মুখ্যমন্ত্রী। ভোট এগিয়ে আনার পক্ষে আরও জোরালো যে যুক্তিটি শোনা যাচ্ছিল, তা হল, এই মুহূর্তে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর সখ্য। অনেকেরই দাবি, এই বন্ধুত্বের জোরেই ঢিমেতালে চলছে সারদায় সিবিআই তদন্ত।  তাই এই সমঝোতা কোনওভাবে ভেঙে গেলে সিবিআইয়ের ফাঁস যে চেপে বসবে তা বলার অপেক্ষা রাখে না। একই চিন্তা নাকি রয়েছে শাসকদলের অন্দরেও। যদিও, যাবতীয় চিন্তাভাবনায় জল ঢেলে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন ভোট হবে ভোটের সময়েই। সেই ভোটে জিতে ফের সরকার গড়বেন বলেও দাবি করলেন তিনি।

Read More