Home> রাজ্য
Advertisement

শিল্পতালুকে তোলাবাজি, তোলায় শাসক-যোগ!

জোর যার, মুলুক তার। চালু এই নিয়মই। অবাধ তোলাবাজি, রানিগঞ্জের মঙ্গলপুর শিল্পতালুকে। রীতিমতো কুপন ছাপিয়ে ট্রাক চালকদের থেকে জবরদস্তি চলছে তোলা আদায়। অভিযোগ, তোলা-সিন্ডিকেটের পিছনে হাত এলাকারই প্রাক্তন তৃণমূল বিধায়কের। যদিও শাসক দল অভিযোগ মানতে নারাজ। জল গড়িয়েছে পুলিস পর্যন্ত।     

শিল্পতালুকে তোলাবাজি, তোলায় শাসক-যোগ!

ওয়েব ডেস্ক: জোর যার, মুলুক তার। চালু এই নিয়মই। অবাধ তোলাবাজি, রানিগঞ্জের মঙ্গলপুর শিল্পতালুকে। রীতিমতো কুপন ছাপিয়ে ট্রাক চালকদের থেকে জবরদস্তি চলছে তোলা আদায়। অভিযোগ, তোলা-সিন্ডিকেটের পিছনে হাত এলাকারই প্রাক্তন তৃণমূল বিধায়কের। যদিও শাসক দল অভিযোগ মানতে নারাজ। জল গড়িয়েছে পুলিস পর্যন্ত।     

তোলা নেওয়া + কুপন
দেশ জোড়া নাম আসানসোল-রানিগঞ্জ শিল্পতালুকের। সেখানেও এই ছবি! ট্রাক টার্মিনাল কাম ওয়্যারহাউসে আসা-যাওয়া করা ট্রাক থেকে রীতিমতো কুপন ছাপিয়ে আদায় করা হচ্ছে টাকা। কুপনে লেখা, মঙ্গলপুর শিল্পাঞ্চল ওয়েলফেয়ার সোসাইটি, ওয়ার্ড নং পঁয়ত্রিশ। কাদের সোসাইটি? কী করে? কোত্থেকে এল! জবাব আছে ঠোঁটের গোড়ায়। 


আইন-কানুন সর্বনেশে!
কোন যুক্তিতে এলাকার মানুষ কুপন ছাপিয়ে টাকা আদায় করতে পারে! এ কোন দেশের নিয়ম! এর অবশ্য জবাব নেই। ছোট  ট্রাক হলে ডিমান্ড পঞ্চাশ, বড় হলে একশো। এর নিচে কথাই নেই। যে চালক টাকা দিচ্ছেন না তাঁর ট্রাক দাঁড় করিয়ে রাখা হচ্ছে। যিনি টাকা দিচ্ছেন তাঁর ট্রাকে মালপত্র তোলা-নামানোর কাজ হচ্ছে দ্রুত।  

বাড়ছে ক্ষোভ
ক্ষুব্ধ ওয়্যারহাউজ কর্তৃপক্ষের প্রশ্ন, এভাবে শিল্প হয়! তোলা-সিন্ডিকেটে নাম জড়িয়েছে শাসক দলেরও। অভিযোগ, তোলা আদায়কারীদের মাথায় হাত রয়েছে এলাকারই প্রাক্তন এক তৃণমূল বিধায়কের। ওয়্যারহাউজ কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে গ্রেফতার হয়েছে দুই তোলা আদায়কারী।  তবে আশঙ্কা দূর হয়নি ট্রাক-চালকদের। বন্ধ হবে তো জুলুম! চিন্তা তাঁদের। 

Read More