Home> রাজ্য
Advertisement

রাজ্যে ফের বন্ধ চা-বাগানে শ্রমিকের মৃত্যু

রাজ্যে ফের বন্ধ চা-বাগানে শ্রমিকের মৃত্যু। মালবাজারের ডানকান্স পরিচালিত বাগরাকোট চা-বাগানে মৃত্যু হয় ২ জনের। সাইলি চা-বাগানে মৃত্যু হয়েছে আরও একজনের। দীর্ঘদিন অসুস্থ থাকার পর কার্যত বিনা চিকিত্সায় মৃত্যু হয়েছে। এমনই অভিযোগ, মৃতের পরিবারের।  

রাজ্যে ফের বন্ধ চা-বাগানে শ্রমিকের মৃত্যু

ওয়েব ডেস্ক: রাজ্যে ফের বন্ধ চা-বাগানে শ্রমিকের মৃত্যু। মালবাজারের ডানকান্স পরিচালিত বাগরাকোট চা-বাগানে মৃত্যু হয় ২ জনের। সাইলি চা-বাগানে মৃত্যু হয়েছে আরও একজনের। দীর্ঘদিন অসুস্থ থাকার পর কার্যত বিনা চিকিত্সায় মৃত্যু হয়েছে। এমনই অভিযোগ, মৃতের পরিবারের।  

ডানকান্স পরিচালিত বাগরাকোট চা বাগানে বিডিআর লাইনের বাসিন্দা ৫৮ বছরের রাজকুমার তামাং এবং স্টাফ লাইনের বাসিন্দা বছর ৩১-এর সুষমা টিগ্গা। দীর্ঘদিন অসুস্থ থাকার পর মঙ্গলবার মৃত্যু হয় দুজনের। পরিবারের সদস্যদের অভিযোগ, বাগান বন্ধ হওয়ার পর থেকে সংসারে চরম অনটন শুরু হয়। কার্যত বিনা চিকিত্সায় মৃত্যু হয়েছে তাঁদের। সোমবারও ওই বাগানে মৃত্যু হয়েছিল দুজনের। এই নিয়ে এই চা বাগানে মোট ৩৬ জনের মৃত্যু হল।

অন্যদিকে মালবাজারেই সাইলি চা-বাগানে মৃত্যু হয়েছে এক মহিলা শ্রমিকের। বেদবাড়ি ডিভিশনের জঙ্গলি মুন্ডা গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। বাগানে কোনও মেডিক্যাল ক্যাম্প ছিল না। বাড়ির লোকের অভিযোগ, কার্যত বিনা চিকিত্সায় মারা গেলেন ৫২ বছরের জঙ্গলি মুন্ডার। এ নিয়ে এই চা বাগানে গত ২০ দিনে মৃত্যু হল ৩ জন শ্রমিকের। এই মৃত্যু মিছিল ঠেকানো কার দায়? রাজ্যের না কেন্দ্রের? জানার মতো অবস্থা নেই বন্ধ বাগান শ্রমিকদের। তাঁরা চান এই অবস্থা থেকে মুক্তি।

 

Read More