Home> রাজ্য
Advertisement

সিঙ্গুরে উত্সবের মঞ্চ থেকে জমির পরচা ও দলিল অনিচ্ছুক চাষির হাতে তুলে দেবেন মুখ্যমন্ত্রী

সিঙ্গুরে বিজয় উত্সবের মঞ্চ থেকে ৯১১৭জনকে জমির পরচা ও দলিল এবং ৮০০জন অনিচ্ছুক চাষির হাতে চেক তুলে দেবেন মুখ্যমন্ত্রী। ক্ষতিপূরণের ক্ষেত্রে অবশ্য কোনও সুদ দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন তিনি। নভেম্বর পর্যন্ত ২ টাকা কেজি দরে চাল ও ২ হাজার টাকা করে ভাতাও পাবেন চাষিরা। পাশাপাশি সিঙ্গুরে শেড খোলার জন্য ৭দিন সময়সীমা দেওয়া হচ্ছে টাটাকে। সিঙ্গুরে বিজয় উত্সবের কর্মসূচি ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী। বিশাল এই কর্মকাণ্ডের জন্য ওইদিনের নির্ধারিত প্রশাসনিক বৈঠকও পিছিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জমি চাষযোগ্য করে কৃষকদের হাতে তুলে দেওয়ার পর চাষ করার জন্য কৃষি দফতর থেকে প্যাকেজ পাবেন তাঁরা।

 সিঙ্গুরে উত্সবের মঞ্চ থেকে জমির পরচা ও দলিল অনিচ্ছুক চাষির হাতে তুলে দেবেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: সিঙ্গুরে বিজয় উত্সবের মঞ্চ থেকে ৯১১৭জনকে জমির পরচা ও দলিল এবং ৮০০জন অনিচ্ছুক চাষির হাতে চেক তুলে দেবেন মুখ্যমন্ত্রী। ক্ষতিপূরণের ক্ষেত্রে অবশ্য কোনও সুদ দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন তিনি। নভেম্বর পর্যন্ত ২ টাকা কেজি দরে চাল ও ২ হাজার টাকা করে ভাতাও পাবেন চাষিরা। পাশাপাশি সিঙ্গুরে শেড খোলার জন্য ৭দিন সময়সীমা দেওয়া হচ্ছে টাটাকে। সিঙ্গুরে বিজয় উত্সবের কর্মসূচি ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী। বিশাল এই কর্মকাণ্ডের জন্য ওইদিনের নির্ধারিত প্রশাসনিক বৈঠকও পিছিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জমি চাষযোগ্য করে কৃষকদের হাতে তুলে দেওয়ার পর চাষ করার জন্য কৃষি দফতর থেকে প্যাকেজ পাবেন তাঁরা।

আরও পড়ুন যে বিমান বন্দর রাষ্ট্রপ্রধান থেকে বিজনেস টাইকুনদের মনের বয়স বাড়তে দিচ্ছে না!

দুটাকা কেজি দরে চাল এবং দুহাজার টাকা করে ভাতা অবশ্য এখনই বন্ধ হচ্ছে না। তবে ক্ষতিপূরণের ক্ষেত্রে কোনও সুদ দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি সিঙ্গুর থেকে শেড খুলে নেওয়ার জন্য সাতদিনের সময়সীমা দেওয়া হচ্ছে টাটা কর্তৃপক্ষকে। তবে কোনও লিখিত চিঠি পাঠানো হচ্ছে না। মৌখিকভাবেই তাঁদের বিষয়টি জানিয়ে দেওয়া হবে বলে নবান্ন সূত্রে খবর। সুপ্রিম কোর্টের রায়ের পর সিঙ্গুরের প্রশাসনিক কাজকর্মের অগ্রগতি নিয়ে তাঁর সহকর্মী এবং আমলাদের কাজে যে মুখ্যমন্ত্রী খুশি, এদিন বুঝিয়ে দেন তিনি।

আরও পড়ুন  কাবেরী জলবণ্টন নিয়ে অগ্নিগর্ভ কর্নাটক, বিক্ষোভের আঁচ ছড়িয়েছে চেন্নাইতেও

Read More