Home> রাজ্য
Advertisement

জঙ্গি ঘাঁটির পাশেই পুজো কাটালেন রাষ্ট্রপতি

কীর্ণাহারে রাষ্ট্রপতির বাড়ির তিন কিলোমিটারের মধ্যেই ডেরা বেধে ছিল বর্ধমান কাণ্ডের অন্যতম সন্দেহভাজন হাবিবুর।  বাবুরবাগের বাড়িতে একটি ড্রাইভিং লাইসেন্স থেকে তার বাড়ির খোঁজ পায় পুলিস। গতকাল নিমরের দক্ষিণপাড়ার বাড়িতে হানা দেয় তদন্তকারীরা। তবে গ্রামের লোক জানিয়েছে দু তিন দিন হল এলাকা ছেড়ে সপরিবারে উধাও হয়েছে  হাবিবুর ওরফে কদর।

জঙ্গি ঘাঁটির পাশেই পুজো কাটালেন রাষ্ট্রপতি

কীর্ণাহার: কীর্ণাহারে রাষ্ট্রপতির বাড়ির তিন কিলোমিটারের মধ্যেই ডেরা বেধে ছিল বর্ধমান কাণ্ডের অন্যতম সন্দেহভাজন হাবিবুর।  বাবুরবাগের বাড়িতে একটি ড্রাইভিং লাইসেন্স থেকে তার বাড়ির খোঁজ পায় পুলিস। গতকাল নিমরের দক্ষিণপাড়ার বাড়িতে হানা দেয় তদন্তকারীরা। তবে গ্রামের লোক জানিয়েছে দু তিন দিন হল এলাকা ছেড়ে সপরিবারে উধাও হয়েছে  হাবিবুর ওরফে কদর।

বীরভূমের নানুরের নিমরে গ্রাম।  রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের বাড়ির কয়েক কিলোমিটারের মধ্যে এই নিমরের দক্ষিণ পাড়াতেই  মিলল জঙ্গি ডেরার হদিশ ।  নিমরে গ্রামেই  ঘাঁটি গেড়েছিল  বর্ধমান বিস্ফোরণ কাণ্ডে অন্যতম সন্দেহভাজন হাবিবুর  শেখ। হাবিবুরের ডেরার থেকে অল্প দূরে রাষ্ট্রপতির দিদির বাড়ি। গ্রামের লোক অবশ্য  হাবিবুরকে  চিনত কদর নামে।

গ্রামের লোকে জানত রাজ মিস্ত্রির কাজ করে কদর । তবে মাঝে মধ্যেই উধাও হয়ে যেত সে। কি ন্তু কদর কোথায় যেত , কী করত তা জানতেন না গ্রামবাসীরা। বেলডাঙার শাকিল গাজির পরিবারের মতো কদর বা তাঁর পরিবারও কারও সঙ্গে মেলামেশা করত না।

গত কয়েকদিন ধরেই নিখোঁজ কদর ও তাঁর পরিবার।  বাড়িতে এখন স্পষ্ট বসবাসের চিহ্ন। ফাঁকা বাড়িতে রয়ে গিয়েছে পোষা হাস মুরগীগুলি। হাবিবুর ওরফে কদরই বাবুরবাগে বাড়িটি ভাড়া নিয়েছিল। ইতিমধ্যেই তার স্কেচ তৈরি করেছেন তদন্তকারীরা। নিমরে দক্ষিণপাড়ার বাড়িতেও বৃহস্পতিবার হানা দিয়েছিল পুলিস। তবে তাঁর আগেই চম্পট দিয়েছে কদর।

 

Read More