Home> রাজ্য
Advertisement

সিঙ্গুরে কারখানার জমিতে অবাঞ্ছিত অনুপ্রবেশ ঠেকাতে নোটিস ঝোলালো প্রশাসন

সিঙ্গুরে কারখানার জমিতে অবাঞ্ছিত অনুপ্রবেশ ঠেকাতে নোটিস ঝোলালো প্রশাসন। কারখানার গেটে ব্যানার ঝোলানো হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশে জমি ফিরিয়ে দেওয়ার কাজ চলছে। তাই অনুমতি ছাড়া প্রকল্পের জমিতে প্রবেশ করা যাবে না। নজরদারির জন্য ওয়াচ টাওয়ারও বসানো হয়েছে।

সিঙ্গুরে কারখানার জমিতে অবাঞ্ছিত অনুপ্রবেশ ঠেকাতে নোটিস ঝোলালো প্রশাসন

ওয়েব ডেস্ক: সিঙ্গুরে কারখানার জমিতে অবাঞ্ছিত অনুপ্রবেশ ঠেকাতে নোটিস ঝোলালো প্রশাসন। কারখানার গেটে ব্যানার ঝোলানো হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশে জমি ফিরিয়ে দেওয়ার কাজ চলছে। তাই অনুমতি ছাড়া প্রকল্পের জমিতে প্রবেশ করা যাবে না। নজরদারির জন্য ওয়াচ টাওয়ারও বসানো হয়েছে।

আরও পড়ুন- এবার নাকি সিলেবাসে সিঙ্গুর!

আগামী ১৪ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী জনসভাতেই কয়েকজন কৃষককে জমি ফিরিতে দিতে চায় প্রশাসন। তাই জোরকদমে চলছে আগাছা সাফাই ও জমি চিহ্নিত করার কাজ। কাজে লাগানো হয়েছে অত্যাধুনিক মেশিন। আড়াইশো একর জমি ইতিমধ্যেই পরিষ্কার করা হয়ে গেছে। জমি ফেরতের জন্য টাটাদের অস্থায়ী অফিসেই ক্যাম্প করেছে প্রশাসন। সেখানে অনিচ্ছুক কৃষকদের জমির কাগজপত্র নিয়ে দেখা করতে বলা হয়েছে।

আরও পড়ুন- সিঙ্গুর ইস্যুতে পলিটব্যুরোর সঙ্গে ভিন্নমত সূর্য

জমির কাগজ অনুযায়ী জমি চিহ্নিত করা হবে। তারপর অনিচ্ছুক কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সুপ্রিম কোর্টের নির্দেশ মতো ক্ষতিপূরণের টাকা দিয়ে দেওয়া হবে। ইচ্ছুক কৃষক টাকা পাবেন না। তবে জমি ফেরত পাবেন। 

Read More