Home> রাজ্য
Advertisement

নতুন উদ্যমে বাজারে ঝাঁপাচ্ছে খাদ্য দফতর, অবিশ্বাস্য কম দামে নিত্য প্রয়োজনীয় জিনিস মিলবে রেশনে

শুধু চাল, গম, চিনির দিন শেষ। রেশন দোকান এবার আরও স্মার্ট।  মিলবে হেলথ ড্রিঙ্কস, ব্র্যান্ডেড কোম্পানির তেলসহ আরও অনেক কিছু। প্ল্যান প্রোগ্রাম তৈরি। নতুন উদ্যমে বাজারে ঝাঁপাচ্ছে খাদ্য দফতর।

নতুন উদ্যমে বাজারে ঝাঁপাচ্ছে খাদ্য দফতর, অবিশ্বাস্য কম দামে নিত্য প্রয়োজনীয় জিনিস মিলবে রেশনে

ওয়েব ডেস্ক: শুধু চাল, গম, চিনির দিন শেষ। রেশন দোকান এবার আরও স্মার্ট।  মিলবে হেলথ ড্রিঙ্কস, ব্র্যান্ডেড কোম্পানির তেলসহ আরও অনেক কিছু। প্ল্যান প্রোগ্রাম তৈরি। নতুন উদ্যমে বাজারে ঝাঁপাচ্ছে খাদ্য দফতর।

৬ টাকায় হেলথ ড্রিঙ্কসের স্পেশাল পাউচ

১ টাকায় বিস্কুটের প্যাকেট

৩ টাকায় টুথপেস্ট

২ টাকায় মাখন

৫ টাকায় নামী ব্র্যান্ডের সরষের তেল

দুর্মূল্যের বাজারে এ কখনও সম্ভব! দামের তালিকা দেখে নির্ঘাত একথা ভাবছেন!  দেখে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। কম দামে নিত্য প্রয়োজনীয় জিনিস সাধারণ মানুষের কাছে পৌছে দিতে তত্‍পর রাজ্যের খাদ্য দফতর। এর জন্য নিজস্ব বিপণি ও রেশন দোকানগুলিকে কাজে লাগাতে চায় তারা। বুধবার আইটিসি সহ একাধিক সংস্থার সঙ্গে বৈঠক করেন খাদ্যমন্ত্রী। তারপরই নতুন উদ্যোগের কথা জানান তিনি।

রেশন দোকান বলতে এতদিন এটাই ছিল চেনা ছবি। চাল, গম, চিনি, কেরোসিনের গণ্ডি ছাড়িয়ে এবার রেশনেও মিলবে হেলথ ড্রিঙ্কস, সরষের তেল, বিস্কুট, টুথপেস্টের মতো সামগ্রী। খুব শিগগিরই রাজ্যের রেশন দোকানগুলিতে চালু হবে এই পরিষেবা।

রেশনের পাশাপাশি নিজস্ব বিপণিগুলিকেও এই কাজে লাগাতে চায় খাদ্য দফতর। পুজোর আগেই খাদ্য দফতরের ১২টি আউটলেটে এই পরিষেবা চালু হবে। আগামী বছর একতিরিশে অগস্টের মধ্যে একশো সাতাশটি বিপণিতে মিলবে এই সুবিধা।

রেশনে মিলবে হেলথ ড্রিঙ্কস, সরষের তেল, বিস্কুট, টুথপেস্টের মতো সামগ্রী। পুজোর আগে খাদ্য দফতরের ১২টি আউটলেটে নতুন পরিষেবা চালু হবে। আগামী বছর ৩১ অগস্টের মধ্যে ১২৭ টি বিপণিতে মিলবে এই সুবিধা।

Read More