Home> রাজ্য
Advertisement

জটিল রোগে আক্রান্ত সদ্যজাত কন্যাকে ঝোপে ফেলে পালাল বাবা-মা

একে কন্যাসন্তান। তায় জটিল রোগের শিকার। তাই কোলের শিশুকেই ঝোপে ফেলে পালিয়ে গেলেন বাবা-মা। মুমূর্ষু সেই শিশু এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। চরম অমানবিক এই ঘটনায় স্তম্ভিত সাধারণ মানুষ। প্রশ্ন একটাই, এ কেমন মা!মাত্র সাতদিনের এই শিশুকন্যাকে  নিয়েই এখন পুরুলিয়ার সরকারি হাসপাতালে তোলপাড়। জিনঘটিত জটিল রোগের সংক্রমণে এই সদ্যোজাতর চেহারা আর পাঁচটি শিশুর মতো নয়। হয়তো এটাই তার অপরাধ। তাই বুক দিয়ে যাকে আগলে রাখার কথা, সেই সন্তানকেই ঝোঁপে ফেলে পালিয়েছিলেন মা।

জটিল রোগে আক্রান্ত সদ্যজাত কন্যাকে ঝোপে ফেলে পালাল বাবা-মা

ব্যুরো: একে কন্যাসন্তান। তায় জটিল রোগের শিকার। তাই কোলের শিশুকেই ঝোপে ফেলে পালিয়ে গেলেন বাবা-মা। মুমূর্ষু সেই শিশু এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। চরম অমানবিক এই ঘটনায় স্তম্ভিত সাধারণ মানুষ। প্রশ্ন একটাই, এ কেমন মা!মাত্র সাতদিনের এই শিশুকন্যাকে  নিয়েই এখন পুরুলিয়ার সরকারি হাসপাতালে তোলপাড়। জিনঘটিত জটিল রোগের সংক্রমণে এই সদ্যোজাতর চেহারা আর পাঁচটি শিশুর মতো নয়। হয়তো এটাই তার অপরাধ। তাই বুক দিয়ে যাকে আগলে রাখার কথা, সেই সন্তানকেই ঝোঁপে ফেলে পালিয়েছিলেন মা।

হাসপাতালে আনার পর শিশুটিকে  চিনতে পারেন স্বাস্থ্যকর্মীরা। গত চব্বিশে জুন জন্মের পর থেকেই তাকে নিয়ে হইচই শুরু হয় হাসপাতালে। মার ছুটি হয়ে যাওয়ার পর সেই শিশুকন্যাই যে আবার এভাবে হাসপাতালে ফিরে আসবে, ডাক্তার বা নার্স কেউই তা ভাবতে পারেননি। তারাই এখন শিশুটিকে আগলে রেখেছেন। ঝালদা থেকে ওই শিশুর বাবা-মাকে হাসপাতালে নিয়ে এসেছেন স্বাস্থ্যকর্মীরা।

শিশুটির জীবন সংশয় এখনও কাটেনি। উদ্বেগে চিকিত্‍সকরা।

একরত্তি মেয়েটির উন্নত চিকিত্‍সার সবরকম বন্দোবস্ত করছেন  চিকিত্‍সকরা। কিন্তু মায়ের কোল কি আদৌ ফিরে পাবে সে? নাকি নিদারুণ অবহেলায় জন্মেই অনাথ হবে এই দুধের শিশু, প্রশ্ন থাকছেই।

 

Read More