Home> রাজ্য
Advertisement

পশ্চিমবঙ্গে এনসেফ্যালাইটিসে মৃত্যু মিছিল অব্যাহত, রাজ্যে মৃত বেড়ে ১৬১

রাজ্যে এনসেফ্যালাইটিসে মৃত্যুমিছিল অব্যাহত। আজ এই রোগে আরও তিনজনের মৃত্যু হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। সংক্রমণে মৃত্যু হয়েছে বছর চব্বিশের দেবকী বর্মনের। বাড়ি দক্ষিণ দিনাজপুরে।

পশ্চিমবঙ্গে এনসেফ্যালাইটিসে মৃত্যু মিছিল অব্যাহত, রাজ্যে মৃত বেড়ে ১৬১

ব্যুরো: রাজ্যে এনসেফ্যালাইটিসে মৃত্যুমিছিল অব্যাহত। আজ এই রোগে আরও তিনজনের মৃত্যু হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। সংক্রমণে মৃত্যু হয়েছে বছর চব্বিশের দেবকী বর্মনের। বাড়ি দক্ষিণ দিনাজপুরে।

গতকাল বিকেলে জ্বর নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছিলেন তিনি। এনসেফ্যালাইটিসে  মৃত্যু হয়েছে দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডির বাসিন্দা আটচল্লিশ বছরের বৈকুণ্ঠ সরকারের। এছাড়া, মৃত্যু হয়েছে উত্তর দিনাজপুরের গোয়ালটুলির বাসিন্দা পনেরো বছরের বিপ্লব সিংহের। দুজনেই ভর্তি ছিলেন  উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। এনিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেই মৃতের সংখ্যা বেড়ে হল একশো বারো। রাজ্যজুড়ে মৃত একশো একষট্টি জন।  

রাজ্যে এনসেফ্যালাইটিস ভয়াবহ চেহারা নিচ্ছে। প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যা। পরিস্থিতি নিয়ন্ত্রণে মুখ্যমন্ত্রীর আশ্বাসই সার, জেলাজুড়ে সর্বত্র অব্যবস্থার ছবি স্পষ্ট। মুখ্যমন্ত্রীর নির্দেশ সত্ত্বেও প্রশাসন কার্যত উদাসীন। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের সর্বত্র চিকিত্সা পরিষেবায় গাফিলতির অভিযোগ উঠছে। জনসচেতনতা বাড়াতেও থেকে যাচ্ছে প্রশাসনিক খামতি। 

Read More