Home> রাজ্য
Advertisement

মারণ জ্বরে মৃত্যু মিছিল অব্যাহত, এনসেফ্যালাইটিসের কোপে আসানসোলে মৃত তরুণ

রাজ্যে মারণজ্বরে মৃত্যুমিছিল চলছেই। দক্ষিণবঙ্গে ফের জাপানি এনসেফ্যালাইটিসে মৃত্যু হল এক তরুণের। আসানসোলের শ্রীপল্লীর বাসিন্দা ওই তরুণের নাম কুন্তল চট্টোপাধ্যায়। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গি ও এনসেফ্যালাইটিস লেখা হলেও আসানসোলের মুখ্য স্বাস্থ্য আধিকারিক এনসেফ্যালাইটিস-তত্ত্ব  মানতে নারাজ। তাঁর দাবি, ডেঙ্গিতেই মৃত্যু হয়েছে কুন্তলের।

মারণ জ্বরে মৃত্যু মিছিল অব্যাহত, এনসেফ্যালাইটিসের কোপে আসানসোলে মৃত তরুণ

ব্যুরো: রাজ্যে মারণজ্বরে মৃত্যুমিছিল চলছেই। দক্ষিণবঙ্গে ফের জাপানি এনসেফ্যালাইটিসে মৃত্যু হল এক তরুণের। আসানসোলের শ্রীপল্লীর বাসিন্দা ওই তরুণের নাম কুন্তল চট্টোপাধ্যায়। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গি ও এনসেফ্যালাইটিস লেখা হলেও আসানসোলের মুখ্য স্বাস্থ্য আধিকারিক এনসেফ্যালাইটিস-তত্ত্ব  মানতে নারাজ। তাঁর দাবি, ডেঙ্গিতেই মৃত্যু হয়েছে কুন্তলের।

চলতি মাসের দশ তারিখ থেকে জ্বর শুরু হয় কুন্তল চট্টোপাধ্যায়ের। সঙ্গে শ্বাসকষ্ট। বারো তারিখ আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। কুন্তলের মৃত্যুর জন্য চিকিত্সায় গাফিলতিকেই দায়ী করেছে  পরিবার।

রবিবার দুর্গাপুরের একটি নার্সিংহোমে মারা যান কুন্তল।ডেথ সার্টিফিকেটে লেখা হয়, কুন্তলের ডেঙ্গি এবং এনসেফ্যালাইটিস হয়েছিল।

তবে সেকথা মানতে নারাজ আসানসোলের মুখ্য স্বাস্থ্য আধিকারিক। তাঁর দাবি, ডেঙ্গিতে  মারা গিয়েছেন কুন্তল। বেসরকারি হাসপাতাল এনসেফ্যালাইটিস বললেই প্রমাণিত হয় না, কুন্তলের ওই রোগ হয়েছিল। পনেরো তারিখ স্বাস্থ্যকর্মীরা কুন্তলের বাড়িতে যান। কুন্তল ও তাঁর পরিবারের সদস্যদের রক্তের নমুনা সংগ্রহ করা হয়। রক্ত পরীক্ষার রিপোর্টে এনসেফ্যালাইটিসের জীবাণু মেলেনি।

 

Read More