Home> রাজ্য
Advertisement

এবার বিলাসবহুল ক্যাটামেরিনে চড়ে নদীপথে মায়াপুর-ইস্কনে ডে আউট!

  সময় বড় কম। বেসরকারি জায়গায় ছুটি পাওয়াও এখন বেশ ঝক্কির ব্যাপার। রাজ্য পর্যটন দফতরের উদ্যোগে এবার ডেজ আউটের নয়া ডেস্টিনেশন ইস্কন।

এবার বিলাসবহুল ক্যাটামেরিনে চড়ে নদীপথে মায়াপুর-ইস্কনে ডে আউট!

ওয়েব ডেস্ক:  সময় বড় কম। বেসরকারি জায়গায় ছুটি পাওয়াও এখন বেশ ঝক্কির ব্যাপার। রাজ্য পর্যটন দফতরের উদ্যোগে এবার ডেজ আউটের নয়া ডেস্টিনেশন ইস্কন।

 

কলকাতা থেকে সরাসরি মায়াপুর-ইস্কন যাওয়ার জন্য ক্যাটামেরিন সার্ভিস চালু করতে চলেছে রাজ্য সরকার। এরজন্য ব্যাঙ্কক এবং থাইল্যান্ড থেকে ক্যাটামেরন আনা হচ্ছে। কলকাতা থেকে চারঘণ্টায় মায়াপুর পৌছবে। এরপর মায়াপুর দর্শন করে বিকেলের দিকে এই বিলাসবহুল বোট ফিরে আসবে কলকাতায়। দ্রুত গতির এই জলযানে চুয়ান্ন জন যাত্রী যেতে পারবেন। বিদেশিদের কথা মাথায় রেখেই এই পরিষেবা চালুর কথা ভাবা হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের পর্যটন সচিব অজিত রঞ্জন বর্ধন। তিনি বলেন, কলকাতা থেকে অনেকেই মায়াপুরে যান। বিশেষ করে বিদেশি পর্যটকদের বড় অংশই এরাজ্যে এলে ইস্কন ঘুরে আসার আগ্রহ প্রকাশ করেন। গঙ্গাবক্ষে বিলাসবহুল এই পরিষেবার প্রতি বিদেশি পর্যটকরা আকৃষ্ট হবেন বলে তার আশা। যাওয়া আসা-খাওয়া মিলিয়ে টিকিটের মূল্য কত হবে তা এখনও চূড়ান্ত হয়নি। সপ্তাহে কদিন এই পরিষেবা চালু করা হবে তাও এখনও আলোচনাস্তরেই রয়েছে। মনোরম পরিবেশের এই ভ্রমণ বাড়তি অক্সিজেন যোগাবে পর্যটকদের।

 

ব্যাঙ্কক বা থাইল্যান্ডে যে লঞ্চ চলে সেই ধরনের গতিশীল লঞ্চকেই ব্যবহার করা হবে কলকাতার গঙ্গায়।

 

যাওয়ার পথে যে দর্শনীয় স্থানগুলি পড়বে সেসব জায়গাও পর্যটকদের ঘুরিয়ে দেখানো যায় কিনা তা নিয়েও আলোচনা চলছে।

খাওয়ার পাশাপাশি সিনেমা, গানের মতো বিনোদনের ব্যবস্থাও থাকবে লঞ্চে।

Read More