Home> রাজ্য
Advertisement

চন্দ্রকোণার দৃষ্টিহীন মেধাবী ভাই-বোনের উচ্চশিক্ষার স্বপ্নে বাধা আর্থিক অনটন

একদিকে শারীরিক প্রতিবন্ধকতা। অন্যদিকে আর্থিক অনটন। এই দুইকে জয় করেই উচ্চ মাধ্যমিকে সফল চন্দ্রকোণার দুই দৃষ্টিহীন ভাই বোন। রিঙ্কু আর সুকদেব পাটার সাফল্যে পরিবার থেকে শিক্ষকরা, সকলেই খুশি। কিন্তু দুই ছাত্র-ছাত্রী এই আনন্দের মধ্যেও উদ্বিগ্ন, ভবিষ্যতে পড়াশোনা চলবে তো!

চন্দ্রকোণার দৃষ্টিহীন মেধাবী ভাই-বোনের উচ্চশিক্ষার স্বপ্নে বাধা আর্থিক অনটন

ওয়েব ডেস্ক: একদিকে শারীরিক প্রতিবন্ধকতা। অন্যদিকে আর্থিক অনটন। এই দুইকে জয় করেই উচ্চ মাধ্যমিকে সফল চন্দ্রকোণার দুই দৃষ্টিহীন ভাই বোন। রিঙ্কু আর সুকদেব পাটার সাফল্যে পরিবার থেকে শিক্ষকরা, সকলেই খুশি। কিন্তু দুই ছাত্র-ছাত্রী এই আনন্দের মধ্যেও উদ্বিগ্ন, ভবিষ্যতে পড়াশোনা চলবে তো!

লোকের জমিতে কাজ করে যেটুকু পয়সা জোটে, তাতেই কোনও মতে চলে যায় পাটা পরিবার। এই পরিবারেরই দুই সন্তান রিনা আর সুকদেব। দুজনেই জন্ম থেকে দৃষ্টিহীন। তবে আর্থিক অনটন আর শারীরিক প্রতিবন্ধকতা, দুটোই কোনও দিন বাধ সাধেনি তাঁদের পড়াশোনায়। লড়াইয়ে সাফল্যও এসেছে। চন্দ্রকোণার নতুন বিবেকানন্দ হাইস্কুল থেকে উচ্চমাধ্যমিকে সুকদেব পেয়েছে ২৭৬। আর রিঙ্কু ২৭৪। 

দুই ছেলেমেয়ের স্বপ্ন উচ্চশিক্ষার। কিন্তু উচ্চশিক্ষার জন্য টাকা কোথা থেকে আসবে, সে চিন্তায় এখন সুকদেব-রিঙ্কুর বাবার। রিঙ্কু আর সুকদেবের জোড়া সাফল্যে খুশি তাঁদের শিক্ষকরাও। সকলেরই বিশ্বাস, কেউ না কেউ এই দুই দুঃস্থ মেধাবী ছাত্রছাত্রীর পাশে নিশ্চয় দাঁড়াবেন।

Read More