Home> রাজ্য
Advertisement

বেআইনি টোটোকে আইনের আওতায় আনতে রাজ্যে টোটোর স্বাস্থ্য পরীক্ষায় কেন্দ্রের ৩ প্রতিনিধি

রাজ্যে এসে টোটোর স্বাস্থ্য পরীক্ষা করলেন কেন্দ্রের তিন প্রতিনিধি। টায়ার, ব্রেক, স্পিড সহ সুরক্ষার বিভিন্ন দিক খতিয়ে দেখলেন তাঁরা। সঙ্গে ছিলেন রাজ্য পরিবহণ দফতরের কর্তারা। কেন্দ্রের নির্দেশ মতো পুণের সংস্থা CIRT-র তিন সদস্য আজ হাওড়ার বঙ্গবাসী মোড় ও ফোরশোর রোড এলাকায় টোটোর বিভিন্ন দিক খতিয়ে দেখেন।

বেআইনি টোটোকে আইনের আওতায় আনতে রাজ্যে টোটোর স্বাস্থ্য পরীক্ষায় কেন্দ্রের ৩ প্রতিনিধি

ওয়েব ডেস্ক: রাজ্যে এসে টোটোর স্বাস্থ্য পরীক্ষা করলেন কেন্দ্রের তিন প্রতিনিধি। টায়ার, ব্রেক, স্পিড সহ সুরক্ষার বিভিন্ন দিক খতিয়ে দেখলেন তাঁরা। সঙ্গে ছিলেন রাজ্য পরিবহণ দফতরের কর্তারা। কেন্দ্রের নির্দেশ মতো পুণের সংস্থা CIRT-র তিন সদস্য আজ হাওড়ার বঙ্গবাসী মোড় ও ফোরশোর রোড এলাকায় টোটোর বিভিন্ন দিক খতিয়ে দেখেন।

দুদিনের সফরে আজ ছিল তাঁদের প্রথম দিন। অবিলম্বে বেআইনি টোটো, ভ্যানো বন্ধের জন্য উচ্চপর্যায়ের কমিটি গড়ে দিয়েছে কলকাতা হাইকোর্ট। বারবার বলার পরেও সময়ে ব্যবস্থা না নেওয়ায়, রাজ্য সরকারকে তিরস্কার করেছে আদালত। এরপর জেলার RTO-দের রিপোর্টের ভিত্তিতে প্রায় একলক্ষ বেআইনি টোটো-ভ্যানো চিহ্নিত করে রাজ্য সরকার।

আইনি বৈধতার প্রশ্নে টোটো-ভ্যানো নিষিদ্ধ হওয়ায় বহু গাড়ির চালক কর্মচ্যুত হওয়ার মুখে। বেআইনি টোটোকে কীভাবে আইনের আওতায় আনা যায়, তা জানতে চেয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছিল রাজ্য। কেন্দ্রই টোটোর স্বাস্থ্য পরীক্ষার জন্য CIRT-কে ঠিক করে দেয়। রাজ্যে এসে আজ সেই কাজটাই করলেন প্রতিনিধিরা।

Read More