Home> দুনিয়া
Advertisement

Largest Face Mask: চতুর্থ ঢেউয়ের আশঙ্কার প্রাক্কালেই এল বিশ্বের সব চেয়ে বড় মাস্ক!

করোনা অতিমারিতে যাঁদের মাস্ক পরতে ভীষণ অনীহা, তাঁদের সচেতন করতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

Largest Face Mask: চতুর্থ ঢেউয়ের আশঙ্কার প্রাক্কালেই এল বিশ্বের সব চেয়ে বড় মাস্ক!

নিজস্ব প্রতিবেদন: করোনা প্রতিরোধে মাস্ক পরার বিকল্প নেই। তবে অনেকেই মাস্ক পরতে চান না। নানা বাহানায় মাস্ক পরেন না। এদিকে চতুর্থ ঢেউ আসার মতো একটা পরিস্থিতিও তৈরি হয়ে গিয়েছে বিশ্ব জুড়ে। এই অবস্থায় মাস্ক আরও বেশি করে জরুরি।

মাস্কবিহীনদের এমন অনীহা দূর করতে সচেতনতা বাড়ানোর অংশ হিসেবে বৃহদাকারের একটি মাস্ক বানিয়েছে তাইওয়ানের একটি প্রতিষ্ঠান। বিশ্বের সবচেয়ে বড় সার্জিক্যাল মাস্কের রেকর্ডও গড়েছে এটি। মাস্কটি বানিয়েছে তাইওয়ানের চিকিৎসা সরঞ্জাম সরবরাহকারী প্রতিষ্ঠান মটেক্স হেলথকেয়ার কর্পোরেশন। 

মাস্কটি দৈর্ঘ্যে ২৭ ফুট ৩ ইঞ্চি, প্রস্থে ১৫ ফুট ৯ ইঞ্চি। সাধারণ সার্জিক্যাল মাস্কের তুলনায় মটেক্স হেলথকেয়ারের বানানো ওই মাস্ক প্রায় ৫০ গুণ বড়। তাইওয়ানের মটেক্স মাস্ক ক্রিয়েটিভ হাউস নামের কারখানায় প্রদর্শনীর জন্য এটি রাখা হয়েছে। বিশাল আকারের এই মাস্কের প্রদর্শনী উপলক্ষে একটি অনুষ্ঠানেরও আয়োজন করে মটেক্স হেলথকেয়ার।

করোনা অতিমারির শুরুর দিকেই এই ধরনের একটি মাস্ক বানানোর পরিকল্পনা করেছিল প্রতিষ্ঠানটি। তবে সংক্রমণ বেড়ে যাওয়ায় ওই সময়ে পরিকল্পনাটি বাস্তবায়িত করা সম্ভব হয়নি তাদের পক্ষে। অবশেষে ২০২২ সালের এই মার্চে এসে পরিকল্পনাটি আলোর মুখ দেখল। করোনা অতিমারিতে যাঁদের মাস্ক পরতে ভীষণ অনীহা, তাঁদের সচেতন করতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন: Russia-Ukraine War: রাশিয়া কি যুদ্ধে হারতে বসেছে? কিয়েভ থেকে সেনা সরাচ্ছে কেন মস্কো?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More