Home> দুনিয়া
Advertisement

Live Mannequin: জামাকাপড়ের ব্যবসার হাত ধরেই কি একালে ফিরল 'ক্রীতদাস প্রথা'?

Dubai Mall: ম্যানিকুইন বেশে জলজ্যান্ত মানুষ! যা দেখে রীতিমত ভিরমি খেয়ে গেলেন ক্রেতারা। সেই ছবি-ভিডিয়ো নিয়ে তুমুল হইচই নেটপাড়ায়।

Live Mannequin: জামাকাপড়ের ব্যবসার হাত ধরেই কি একালে ফিরল 'ক্রীতদাস প্রথা'?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিভিন্ন গারমেন্টেস আউটলেটের সামনে সাধারণত দাঁড় করানো থাকে ম্যানিকুইন। কিন্তু এবার ম্যানিকুইন বেশে জলজ্যান্ত মানুষ! যা দেখে রীতিমত ভিরমি খেয়ে গেলেন ক্রেতারা। ইতোমধ্যেই সেই ছবি-ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। নেটপাড়ায় সেই নিয়ে তুমুল হইচই। বিভিন্ন ধরণের প্রতিক্রিয়া নেটিজেনদের। 

একটি ভিডিয়ো প্রথমে সেই মডেল নিজেই শেয়ার করেন। যেখানে দেখা যায়, দুটি ম্যানিকুইনের মাঝে তিনি দাঁড়িয়ে আছেন। এটি দুবাই ফেস্টিভ্যাল সিটি মলের ঘটনা। সেখানে একটি বিখ্যাত ব্র্যান্ডের আউটলেট ম্যান্টো ব্রাইডে এই দৃশ্য ধরা পড়ে। মডেলটির নাম অ্যাঞ্জেলিনা। যিনি দোকানের সামনে পোশাকের প্রদর্শনীর জন্য ম্যানিকুইন বেশে দাঁড়িয়েছিলেন। তাঁর পরনে ছিল ব্র্যান্ডের একটি প্রিন্টেড ড্রেস এবং স্টিলেটো হিল। ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করার জন্য তাঁকে ভঙ্গি পরিবর্তন করতেও দেখা গিয়েছে।

ভিডিয়োটি প্রথমে অ্যাঞ্জেলিনার ইনস্টাগ্রাম এবং টিকটক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়। শেয়ারের পর মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। এরপরে একাধিক ইনস্টাগ্রাম পেজে এটি শেয়ার করতে দেখা যায়। দুবাইয়ের একটি জনপ্রিয় পেজ @lovindubai-ও এটি শেয়ার করে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

অন্যদিকে, নেটিজেনরা এটিকে দুরন্ত মার্কেটিং স্ট্র্যাটেজি বলেছে। একজন নেটিজেন লেখেন, 'মার্কেটিং লেভেলের  চূড়ান্ত পর্যায়।' আবার একজন লেখেন, 'এই ধরণের মার্কেটিংয়ের জন্য অনেক টাকা আছে তাঁদের।' তেমনই একজন লেখেন, 'এটা অমানবিক। আমি নিশ্চিত যে তাঁর পা বীভৎস ব্যথা করছে। আমাদের কাছে যখন ডামি আছে, তাহলে এটির প্রয়োজন কেন?'

আরও পড়ুন:Python Kills Woman: স্ত্রীকে গিলে ফেলেছে ৩০ ফুটের অজগর, বেরিয়ে-থাকা পা দেখে হাড়হিম স্বামীর

তবে সবথেকে বেশি নজর কেড়েছে এক নেটিজেনের কমেন্ট। তিনি লেখেন, 'যারা বলছে এটা দাসত্ব, অমানবিক, অস্বস্তিকর। আমাদের সবারই নিজেদের কাজ নিয়ে অস্বস্তি রয়েছে। আমাদেরও কখনও হাত-পা, পিঠ ব্যাথা করে। তিনিও তাঁর কাজের জন্য মাইনে পাচ্ছেন। এছাড়াও মলের গার্ডদের কথা ভাবুন, তারা সারাদিন দাঁড়িয়ে থাকে। আমরা সকলেই লড়ে চলেছি, যা আমাদের শক্তসামর্থ্য করে তোলে।'

অন্যদিকে, অ্যাঞ্জেলিনার অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিয়োটিতে ৬ হাজারের বেশি ভিউ পেয়ছে। @lovindubai অ্যাকাউন্টে একই ক্লিপটি ৪.৮৯ লাখের বেশি ভিউ এবং ৩০০-র বেশি কমেন্ট রয়েছে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More