Home> দুনিয়া
Advertisement

মার্কিন সহায়তায় ছেদ! সন্ত্রাসে মদত দেওয়ায় পাকিস্তানকে কড়া বার্তা আমেরিকার

পাকিস্তানকে কড়া ভাষায় আক্রমণ করে মাইক পেনস এদিন বলেন, "মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক রেখে অনেক লাভবান হয়েছে পাকিস্তান। পাশাপাশি সন্ত্রাসকে আশ্রয় দিয়ে নিজেদের ক্ষতিও করেছে।"

মার্কিন সহায়তায় ছেদ! সন্ত্রাসে মদত দেওয়ায় পাকিস্তানকে কড়া বার্তা আমেরিকার

নিজস্ব প্রতিবেদন: সন্ত্রাসবাদকে প্রত্যক্ষ এবং পরোক্ষ মদত দিচ্ছে পাকিস্তান। ফের এই অভিযোগেই সরব হল ডোনাল্ড ট্রাম্পের দেশ। আফগানিস্তান সফরে এসে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেনস কড়া বার্তা দিয়ে জানান, "তালিবান এবং অন্যান্য জঙ্গি সংগঠনকে মদত দেওয়ায় পাকিস্তানের উপর কড়া নজর রাখছে মার্কিন প্রশাসন।" এদিন আফগানিস্তানের বাগরাম বিমানঘাঁটিতে মার্কিন সেনাদের উদ্দেশে পেনস বলেন, "অনেকদিন ধরেই জঙ্গিগোষ্ঠীদের সহযোগিতা করছে পাকিস্তান। তবে এখন আর তা চলবে না।" বড়দিন উপলক্ষে বাগারাম বিমানঘাঁটিকে জমকালোভাবে সাজানো হয়। সেখানে ৫০০ সেনাদের সামনে আগামী পরিকল্পনা নিয়ে আলোচনা করেন মাইক পেনস।

আরও পড়ুন- অপহরণ করে ধর্মান্তরকরণ এবং বিয়ে, পাকিস্তানে কেমন আছেন সংখ্যালঘুরা?

পাকিস্তানকে কড়া ভাষায় আক্রমণ করে মাইক পেনস এদিন বলেন, "মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক রেখে অনেক লাভবান হয়েছে পাকিস্তান। পাশাপাশি সন্ত্রাসকে আশ্রয় দিয়ে নিজেদের ক্ষতিও করেছে।" পেনস জানান, মার্কিন সেনাকে আরও ক্ষমতা দেওয়ার জন্য উদ্যোগী হয়েছেন স্বয়ং ডোনাল্ড ট্রাম্প। সরাসরি সন্ত্রাসবাদ রুখতে মার্কিন সেনাদের স্বাধীনতা দেওয়া হবে বলেও জানান পেনস। ইতিমধ্যেই আফগানিস্তানে জঙ্গিগোষ্ঠীকে কোণঠাসা করা গিয়েছে বলেও দাবি করেন তিনি। পেনস বলেন, "দেশে জুড়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে বড় সাফাল্য আনতে পেরেছে মার্কিন সেনারা। প্রতিদিন, প্রতি মুহূর্তে সন্ত্রাসবাদ রুখতে আমরা সচেষ্ট হব।"

আরও পড়ুন- ভূতের মুখে রাম নাম, ভারতের সঙ্গে বন্ধুত্ব চাইলেন পাক সেনাপ্রধান

Read More