Home> দুনিয়া
Advertisement

British PM Rishi Sunak: সুনকের জরিমানা, সিটবেল্ট না পরার শাস্তি পেলেন বিট্রেনের প্রধানমন্ত্রী

গাড়িতে সিটবেল্ট না আটকানোয় এবার জরিমানা হল ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের। সিটবেল্ট ছাড়া গাড়ি চড়ায় জরিমানার মুখে পড়লেন তিনি। চলন্ত গাড়িতে সাময়িক সিটবেল্ট সরানোর জন্য ক্ষমা চেয়েও সুরাহা হল না তাঁর।

British PM Rishi Sunak: সুনকের জরিমানা, সিটবেল্ট না পরার শাস্তি পেলেন বিট্রেনের প্রধানমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গাড়িতে সিটবেল্ট না আটকানোয় এবার জরিমানা হল ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের। সিটবেল্ট ছাড়া গাড়ি চড়ায় জরিমানার মুখে পড়লেন তিনি। চলন্ত গাড়িতে সাময়িক সিটবেল্ট সরানোর জন্য ক্ষমা চেয়েও সুরাহা হল না তাঁর। বৃহস্পতিবার গাড়ি চড়ে লন্ডন থেকে ল্যাঙ্কশায়ার যাচ্ছিলেন ঋষি সুনাক।  সেই সময়ে চলন্ত গাড়িতে তিনি অল্প সময়ের জন্য তাঁর সিটবেল্টটি সরিয়েছিলেন। 

আরও পড়ুন, Bomb Threat: ফের বোমাতঙ্ক, মস্কো থেকে গোয়া আসার পথে উজবেকিস্তানে ঘুরে গেল চার্টার্ড বিমান

সোশ্যাল মিডিয়ার জন্য একটি ভিডিয়ো তোলা হচ্ছিল। সেজন্যই তিনি তাঁর সিটবেল্টটি সাময়িক সরিয়েছিলেন। তবে, বিষয়টি নিয়ে তিনি পরে ভেবে দেখেন যে, সুরক্ষা বা নিরাপত্তার দিক থেকে এটি ঠিক হয়নি। তাঁর বিবেচনায় ত্রুটি হয়েছে স্বীকার করে তাই ক্ষমা চান তিনি। ইংল্যান্ডে এটা অপরাধ বলে গণ্য হয়। সর্বোচ্চ ৫০০ পাউন্ড পর্যন্ত জরিমানা হতে পারে। আর সেটাই হল ব্রিটেনের প্রধানমন্ত্রীর ক্ষেত্রে। জানা গিয়েছে, ১০০ পাউন্ড জরিমানা করা হয়েছে তাঁকে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১০ হাজার টাকা। 

সুনাকের ডাউনিং স্ট্রিটের মুখপাত্র জানিয়েছেন, তিনি কিছুক্ষণের জন্য সিটবেল্টটি খুলেছিলেন। তিনি নিজে স্বীকার করেছেন তা ভুল হয়েছিল। মুখপাত্র আরও বলেন, প্রধানমন্ত্রী মনে করেন, সকলের সিটবেল্ট পরা উচিত।

ব্রিটেনে আসলে যাত্রীরা গাড়িতে থাকাকালীন সিটবেল্ট না পরলে বা খুলে ফেললে তাঁদের জরিমানা দিতে হয়। সঙ্গে সঙ্গে ১০০ পাউন্ড জরিমানা হতে পারে। আর যদি এ-সংক্রান্ত কোনও মামলা আদালতে যায়, তা হলে জরিমানার পরিমাণ ৫০০ পাউন্ড পর্যন্ত হতে পারে! তাই এদেশে সিটবেল্ট পরাটা আবশ্যিক এবং কড়া নিয়ে পর্যবসিত। যা আসলে রোড সেফটির দিক থেকে কাম্যই।

আরও পড়ুন, Volodymyr Zelensky: পুতিন কি মৃত? ইউক্রেনীয় প্রেসিডেন্ট জেলেনস্কির কথা শুনে চমকে উঠল সারা বিশ্ব...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More