Home> দুনিয়া
Advertisement

ডোনাল্ড ট্রাম্প বেশি দিন আমেরিকার প্রেসিডেন্ট থাকবেন না, তাঁকে 'ইমপিচড' হতে হবে বললেন 'প্রেডিকশান প্রফেসর'

ডোনাল্ড ট্রাম্প খুব বেশি দিন আমেরিকার প্রেসিডেন্ট থাকবেন না, তাঁকে 'ইমপিচমেন্টের' মাধ্যমে সরিয়ে দেওয়া হবে। হ্যাঁ এমনই ভবিষ্যতবাণী করেছেন 'প্রেডিকশান প্রফেসর' অ্যালান লিচটম্যান। কিন্তু কে এই 'প্রেডিকশান প্রফেসর'? এই প্রশ্নটার উত্তরই এখন লাখ টাকা দামী। কারণ, আমেরিকার তামাম ভোট পণ্ডিতেরা এবং মার্কিন সংবাদ মাধ্যম যখন হিলারি ক্লিন্টনকে 'ম্যাডাম প্রেসিডেন্ট' বলা প্রায় অভ্যাসের পর্যায়ে এনে ফেলেছে, সেই সময় এই অধ্যাপকই সেই গুটি কয়েক মানুষদের অন্যতম যিনি প্রত্যয়ের সঙ্গে বলেছিলেন, না, এবার ওভাল অফিসের অধিপতি হচ্ছেন ক্যাসিনো কিং ডোনাল্ড ট্রাম্পই।

ডোনাল্ড ট্রাম্প বেশি দিন আমেরিকার প্রেসিডেন্ট থাকবেন না, তাঁকে 'ইমপিচড' হতে হবে বললেন 'প্রেডিকশান প্রফেসর'
Updated: Nov 12, 2016, 10:43 PM IST

ওয়েব ডেস্ক: ডোনাল্ড ট্রাম্প খুব বেশি দিন আমেরিকার প্রেসিডেন্ট থাকবেন না, তাঁকে 'ইমপিচমেন্টের' মাধ্যমে সরিয়ে দেওয়া হবে। হ্যাঁ এমনই ভবিষ্যতবাণী করেছেন 'প্রেডিকশান প্রফেসর' অ্যালান লিচটম্যান। কিন্তু কে এই 'প্রেডিকশান প্রফেসর'? এই প্রশ্নটার উত্তরই এখন লাখ টাকা দামী। কারণ, আমেরিকার তামাম ভোট পণ্ডিতেরা এবং মার্কিন সংবাদ মাধ্যম যখন হিলারি ক্লিন্টনকে 'ম্যাডাম প্রেসিডেন্ট' বলা প্রায় অভ্যাসের পর্যায়ে এনে ফেলেছে, সেই সময় এই অধ্যাপকই সেই গুটি কয়েক মানুষদের অন্যতম যিনি প্রত্যয়ের সঙ্গে বলেছিলেন, না, এবার ওভাল অফিসের অধিপতি হচ্ছেন ক্যাসিনো কিং ডোনাল্ড ট্রাম্পই।

আরও পড়ুন- আগামী ২০ জানুয়ারি পর্যন্ত প্রেসিডেন্ট থাকছেন ওবামাই

আমেরিকার ভোটের প্রচার চলাকালীন যখন হিলারি প্রায় শত যোজন এগিয়ে তখনই লিচটম্যান তাঁর সূত্র নিয়ে উপস্থিত হন এবং ঘোষণা করেন ট্রাম্পই জয়ী হবেন। শুধু ২০০০ সালটিকে বাদ দিলে, ১৯৮৪ সাল থেকে মার্কিন মুলুকে যত নির্বাচন হয়েছে সেই সবকটির ফলাফলই লিচটম্যানের সূত্রকে নির্ভুল প্রমাণ করে।

আরও পড়ুন- ট্রাম্পের জয়ের এটাই কী আসল কারণ

সেই 'প্রেডিকশান প্রফেসর'ই এবার বলছেন যে, ডোনাল্ড ট্রাম্পকে 'ইমপিচড' হতেই হবে। কারণ, তাঁর সঙ্গে অধিকাংশ রিপাবলিকান রাজনীতিকের মত যে মিলবে না। লিচটম্যানের আশঙ্কা ট্রাম্প দেশের নিরাপত্তার বিষয়ে এমনই কোনও 'বিতর্কিত ও বিপজ্জনক' পদক্ষেপ নিয়ে ফেলবেন যার ফলে এই পরিণতি হতে পারে। এখন দেখার এই গণত্কার অধ্যাপকের এই ভবিষ্যত্বাণীটিও মেলে কিনা।