Home> দুনিয়া
Advertisement

পাকিস্তানের বাচা খান বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজদের হামলা, মৃত অধ্যাপক, মাথায় গুলি লেগেছে ৭০ জনের, চলছে গুলির লড়াই

পাকিস্তানের বাচা খান বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলা। মৃত এক অধ্যাপক। আহত হয়েছেন অন্তত ৫০। বিশ্ববিদ্যালয়ের হোস্টেল ও ক্লাসরুমে।

পাকিস্তানের বাচা খান বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজদের হামলা, মৃত অধ্যাপক, মাথায় গুলি লেগেছে ৭০ জনের, চলছে গুলির লড়াই

ওয়েব ডেস্ক: পাকিস্তানের বাচা খান বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলা। মৃত এক অধ্যাপক। আহত হয়েছেন অন্তত ৫০। বিশ্ববিদ্যালয়ের হোস্টেল ও ক্লাসরুমে।


পেশোয়ারের সেনা স্কুলের পর এবার খাইবার পাকতুনখোয়ার বিশ্ববিদ্যালয়। ফের জঙ্গি নিশানায় পাকিস্তানের শিক্ষাঙ্গন। আজ সকালে বাচা খান বিশ্ববিদ্যালয়ে ঢুকে বন্দুকবাজদের তাণ্ডব।  ক্লাসরুম- হোস্টেলে ঢুকে নির্বিচারে গুলি চালাতে থাকে তাঁরা। পণবন্দি করে রাখা হয়েছে শতাধিক ছাত্র শিক্ষককে। একটি অনুষ্ঠান উপলক্ষে আজ  ক্যাম্পাসে প্রায় ৩ হাজার পড়ুয়া ও ৬০০ অতিথি হাজির ছিলেন। রয়েছেন বিদেশি অতিথিরাও।   ছাত্র-শিক্ষকদের নিশানা করে চলে গুলি বৃষ্টি।  পাক  মিডিয়া সূত্রে খবর জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছে বেশ কয়েকজন পড়ুয়া  এবং অধ্যাপকের। ৬০ থেকে ৭০ জনের মাথায় গুলি লেগেছে।   খবর পেয়েই  গোটা এলাকা ঘিরে ফেলেছে নিরাপত্তা কর্মীরা। চলছে গুলির লড়াই। একের পর এক বিস্ফোরণের শব্দ ভেসে আসছে ক্যাম্পাসের ভিতর থেকে। ২০১৪ সালের ডিসেম্বর মাসে পেশোয়ারের সেনা স্কুলে হামলা চালিয়ে ১৩৪ প়ুডুয়াকে খুন করে তালিবানরা।

Read More