Home> দুনিয়া
Advertisement

SP Hinduja Passes Away: লন্ডনে প্রয়াত শিল্পপতি এসপি হিন্দুজা

একসময়ে ব্রিটেনের  ধনীতম ব্যক্তি ছিলেন শ্রীচাঁদ পরমানন্দ হিন্দুজা।

SP Hinduja Passes Away: লন্ডনে প্রয়াত শিল্পপতি এসপি হিন্দুজা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একসময়ে ব্রিটেনের ধনীতম ব্যক্তি ছিলেন। প্রয়াত হিন্দুজা গোষ্ঠীর চেয়ারম্যান এসপি হিন্দুজা। লন্ডনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। বয়স হয়েছিল ৮৭।

হিন্দুজারা ৪ ভাই। বড়ভাইয়ের নাম শ্রীচাঁদ পরমানন্দ হিন্দুজা। তবে 'এসপি' নামেই বেশি পরিচিত ছিলেন তিনি।  হিন্দুজা গোষ্ঠীর তরফে বিবৃতিতে বলা হয়েছে, ‘‘তিন ভাই গোপীচাঁদ, প্রকাশ, অশোকে-সহ গোটা হিন্দুজা পরিবার গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছে, আমাদের পরিবারের প্রধান এবং হিন্দুজা গ্রুপের চেয়ারম্যান এসপি হিন্দুজা প্রয়াত হয়েছে'।

আরও পড়ুন: Australia: ৬৫ জন মহিলাকে কারা পাঠাল ব্যবহৃত কনডোম? তদন্তে বিস্মিত পুলিস.

গ্রুপ অফ কোম্পানির সিংহভাগ একক শেয়ারহোল্ডার এবং চেয়ারম্যান ছিলেন এসপি হিন্দুজা। ২০২০ সালের মে পর্যন্ত, ভাই গোপীচাঁদের সঙ্গে মিলিয়ে ব্রিটেনের সবচেয়ে ধনী ব্যক্তিও ছিলেন তিনিই। হিন্দুজা গোষ্ঠীর বয়স ১০৭ বছর। 'এসপি'-র নেতৃত্বে পারিবারিক ব্যবসা চালাতেন অন্য় তিন ভাই। গোপীচাঁদ, প্রকাশ এবং অশোকে। পরে আবার এই ব্যবসার ভাগ নিয়ে চার ভাইয়ে মধ্যে দ্বন্দ্ব বাঁধে। জল গড়ায় আদালতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More