Home> দুনিয়া
Advertisement

শরণার্থীকে আশ্রয় দেওয়ার থেকে শাটডাউন অনেক ভাল: ডোনাল্ড ট্রাম্প

প্রসঙ্গত, ট্রাম্পের কঠোর অভিবাসন নীতির জেরে আর্থিক অচলাবস্থা শুরু হয় দেশজুড়ে। সাময়িক অর্থসংক্রান্ত বিলে ডেমোক্র্যাটরা ভোট না দেওয়ায় মার্কিন রাজকোষে তালা পড়ে যায়।

শরণার্থীকে আশ্রয় দেওয়ার থেকে শাটডাউন অনেক ভাল: ডোনাল্ড ট্রাম্প

নিজস্ব প্রতিবেদন: শরণার্থী রুখতে শাটডাউন ভাল, বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার হোয়াইট হাউসে এক ভাষণে অভিবাসন নীতি নিয়ে বলতে গিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, “আগামী দিনে অভিবাসন নিয়ে কোনও সদর্থক পথ না মিললে, দেশে অচলাবস্থা (শাট ডাউন) জারি থাকাই ভাল। দেশের কল্যাণ হবে এতে।” অভিবাসন নীতি বিষয়ে ডেমোক্র্যাটদের অবস্থান বিষয়ে ট্রাম্প বলেন, “ওদের দেশের নিরাপত্তা নিয়ে চিন্তা নেই।”

আরও পড়ুন- বিজ্ঞাপনে দলাই লামার বাণী! বিপাকে পড়ে চিনের কাছে ‘মুচলেকা’ মারসিডিজের

প্রসঙ্গত, ট্রাম্পের কঠোর অভিবাসন নীতির জেরে আর্থিক অচলাবস্থা শুরু হয় দেশজুড়ে। সাময়িক অর্থসংক্রান্ত বিলে ডেমোক্র্যাটরা ভোট না দেওয়ায় মার্কিন রাজকোষে তালা পড়ে যায়। তিন দিন পর ডেমোক্র্যাটদের শর্তসাপেক্ষ প্রতিশ্রুতিতে অচলাবস্থা কাটে। পরিবর্তে মার্কিন দেশে ‘ড্রিমারদের’ জন্য অধিকার এবং নিরাপত্তা সুনিশ্চিত করার আশ্বাস দেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু দেশের কল্যাণের জন্য অভিবাসন নীতিতে বড়সড় রদবদল ঘটাবেন না বলেও সাফ জানিয়েছিলেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের সেই মত যে এখনও অটুট, এদিনের কথায় তা আবারও স্পষ্ট হল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন- বিপর্যস্ত হানিমুন ডেস্টিনেশন, মাথায় হাত মালদ্বীপের পর্যটন ব্যবসায়ীদের

Read More