Home> দুনিয়া
Advertisement

‘ব্লাউজ দেখা যাচ্ছে!’ সমালোচিত সৌদি সঞ্চালিকা

শিরিন অল-রিফাই নামে ওই সঞ্চালিকা রবিবার সঞ্চালনার সময় ঢিলেঢালা নিকাব এবং জোব্বা পরেছিলেন। অভিযোগ, সে সময় ব্লাউজ এবং ট্রাউজারের অংশবিশেষ দেখা যায়

‘ব্লাউজ দেখা যাচ্ছে!’ সমালোচিত সৌদি সঞ্চালিকা

নিজস্ব প্রতিবেদন: মহিলাদের গাড়ি চালানোয়  স্বাধীনতার দিনেই ‘পোশাক বিতর্কে’ উত্তাল সৌদি আরব। এক টেলিভিশন সঞ্চালিকার বিরুদ্ধে ‘অসংলগ্ন’ পোশাক পরার অভিযোগ ওঠে। ভিডিও প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় সে দেশের রক্ষণশীল নাগরিকদের ক্ষোভের মুখে পড়েন আল আন টেলিভিশনের ওই সঞ্চালিকা।

আরও পড়ুন- দুই দেশের বিদেশ ও প্রতিরক্ষা মন্ত্রকের বৈঠক বাতিল হোয়াইট হাউজের

সূত্রের খবর, শিরিন অল-রিফাই নামে ওই সঞ্চালিকা রবিবার সঞ্চালনার সময় ঢিলেঢালা নিকাব এবং জোব্বা পরেছিলেন। অভিযোগ, সে সময় ব্লাউজ এবং ট্রাউজারের অংশবিশেষ দেখা যায়। যা সৌদি পোশাক ফতোয়ার পরিপন্থী বলে দাবি করে এক দল রক্ষণশীল। কেউ আবার এই ধরনের পোশাককে ‘ন্যুড’ বলেও উল্লেখ করেছেন। শিরিন তাঁদের এই অভিযোগ খারিজ করে জানান, রাষ্ট্রের  অবমাননা হয় এমন পোশাক তিনি পরেননি।

আরও পড়ুন- নওয়াজের দলকে হারাতে অন্যদের সঙ্গে হাত মেলাতেও প্রস্তুত : ইমরান খান

প্রসঙ্গত, এ দিন প্রকাশ্যে গাড়ি চালানোর স্বাধীনতা পেয়েছেন সৌদির মহিলারা। ঘড়িতে বারোটা বাজার সঙ্গে সঙ্গেই রিয়াধের রাস্তায় গাড়ি নিয়ে নেমে পড়েন মহিলারা। স্টেডিয়ামে বসে খেলা দেখা থেকে ড্রাইভিং লাইসেন্স পাওয়া অনেক বিষয়েই সম্প্রতি নারীদের স্বাধীনতা দিয়েছে সৌদি সরকার। কিন্তু বাস্তবে সে দেশে নারীরা কতটা স্বাধীনতার স্বাদ পেয়েছেন, তা এ দিনের পোশাক বিতর্কেই স্পষ্ট হয়ে গেল বলে মনে করছে সংশ্লিষ্ট মহল। 

আরও পড়ুন- সারা রাত রাস্তায় ডানা মেলে চড়ে বেড়ালেন সৌদি মহিলারা

Read More