Home> দুনিয়া
Advertisement

দূষণের সঙ্গে সেক্সের সম্পর্ক কী! মাথা চুলকাচ্ছে গোটা চিন!

দূষণ মাত্রা ছাড়িয়েছে বেজিংয়ে। অবশ্য শুধু বেজিংয়েই নয়। চিনের বেশ কিছু শহরে। এমনিতেই প্রায় ২২ মিলিয়ন লোক থাকে বেজিংয়ে। কিন্তু দীর্ঘদিনের বাসিন্দারাও মনে করতে পারছেন না, এরকম দূষণ পরিস্থিতি আগে কখনও দেখেছেন বলে।

দূষণের সঙ্গে সেক্সের সম্পর্ক কী! মাথা চুলকাচ্ছে গোটা চিন!

ওয়েব ডেস্ক: দূষণ মাত্রা ছাড়িয়েছে বেজিংয়ে। অবশ্য শুধু বেজিংয়েই নয়। চিনের বেশ কিছু শহরে। এমনিতেই প্রায় ২২ মিলিয়ন লোক থাকে বেজিংয়ে। কিন্তু দীর্ঘদিনের বাসিন্দারাও মনে করতে পারছেন না, এরকম দূষণ পরিস্থিতি আগে কখনও দেখেছেন বলে।
আর এরইমধ্যে বেজিং তথা চিনের বাজারে অদ্ভূত এক সমীকরণ দেখতে পেয়েছেন চিনা ব্যবসায়ীরা। তা হলো গত কয়েকদিন যখন বেজিংয়ের আকাশ দূষণে ঢেকে গিয়েছে, তখন হঠাত্‍ করে প্রচুর পরিমাণে বেড়ে গিয়েছে কন্ডোম এবং স্পোর্টসওয়্যার বিক্রি। কেন এমন? বুঝতে পারছেন না কেউ! দূষণের সঙ্গে যৌনতার সম্পর্ক ঠিক কোথায়, বোঝার মতো কোনও সূত্র এখনও তারা পাননি। বেজিংয়ের রাস্তায় ভর দুপুরেও গাড়ির নাম্বার প্লেট দেখা যাচ্ছে না। এতটাই ধোঁয়ায় ঢেকেছে শহরটা। তাই তো রেড অ্যালার্ট জারি হয়েছে শহরে। বাচ্চাদের বাড়িতে না রেখে, স্কুলে রাখতেই পছন্দ করছেন তাঁদের বাবা-মা। কারণ, স্কুলে অন্তত দূষণ নিরোধক পাওয়া যাবে। গত কয়েকদিন ধরেই এভাবে শহরটা কুয়াশা এবং ধোঁয়ায় ঢেকেছে তার কারণ, হিসেবে মনে করা হচ্ছে, নিম্ন মানের কয়লার জন্যই বাতাসে এত কুয়াশা এবং ধোঁয়ার সংমিশ্রণ।
আর এখানেই বেজায় সমস্যায় পড়ে গিয়েছেন বিশেষজ্ঞরা। দূষণ বেড়েছে, বেড়েছে, এতে অনলাইনে কন্ডোম এবং স্পোর্টসওয়্যার বিক্রি বেড়ে গেল কীভাবে! বিক্রি বৃদ্ধি পাওয়ার কথা ছিল মুখোশের অথবা দূষণ থেকে বাঁচার জন্য প্রয়োজনীয় উপকরণের। সেখানে কন্ডোম! দূষণ রূখতে সেক্স কীভাবে কাজ করে!

 

Read More