Home> দুনিয়া
Advertisement

সেনেগালে গ্রেফতার ডন রবি পূজারি

গত ২২ জানুয়ারি তাকে গ্রেফতার করা হয়। এর পর ২৬ জানুয়ারি বিষয়টি নজরে আসে সেনেগালে অবস্থিত ভারতীয় দূতাবাস।

সেনেগালে গ্রেফতার ডন রবি পূজারি

নিজস্ব প্রতিবেদন: গ্রেফতার হল রবি পূজারি। আফ্রিকার দেশ সেনেগাল থেকে এই আন্ডারওয়ার্ল্ড ডনকে গ্রেফতার করা হয়। গত ২২ জানুয়ারি তাকে গ্রেফতার করা হয়। এর পর ২৬ জানুয়ারি বিষয়টি নজরে আসে সেনেগালে অবস্থিত ভারতীয় দূতাবাস। তার পর থেকেই ওই ডনকে ভারতে ফেরাতে তত্পরতা শুরু হয়েছে।

সম্প্রতি দুই অভিযুক্তের বিরুদ্ধে মকোকা আইনে মামলা দায়ের করে মুম্বই ক্রাইম ব্রাঞ্চ। যে অভিযোগের তাদের বিরুদ্ধে মকোকায় মামলা দায়ের করা হয়েছিল, ওই একই অভিযোগ রয়েছে রবি পূজারির বিরুদ্ধেও। তাই তার বিরুদ্ধেও একই ধারায় মামলা দায়ের হয়। জারি হয় ইন্টারপোলের রেড কর্নার নোটিস।

আরও পড়ুন: প্রকাশ্যে আলিঙ্গন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রী-ছাত্রীকে প্রকাশ্যে চাবুক ইন্দোনেশিয়ায়

জানা গিয়েছে, এর পরই সেনেগাল পুলিশের জালে ধরা পড়ে ওই ডন। সেখানে একটি রেস্তরাঁর মালিক হিসেবে গা ঢাকা দিয়েছিল সে। তাছাড়া ওখান থেকে মুম্বই-সহ অন্য শহরে ফোনের মাধ্যমে তোলা আদায় করত বলেও অভিযোগ।

রবি পূজারি একসময় ছিল আরেক আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজনের ডান হাত। ২০০০ সালে ব্যাঙ্ককে ছোটা রাজনের হামলা হয়। এর পর থেকেই রবি ও রাজনের মধ্যে দূরত্ব তৈরি হতে শুরু করে।

আরও পড়ুন: মার্কিন মুলুকে মন্দিরে হামলা; ভাঙচুর, বিগ্রহে কালি লেপে দিল দুষ্কৃতীরা

তখনই রাজনের থেকে নিজেকে আলাদা করে নেন রবি। তৈরি করে নিজের দল। এর পর থেকে ব্যবসায়ী, বলিউডের অভিনেতাদের হুমকি দেওয়াই ছিল রবি ও তার দলবলের মূল কাজ। এছাড়া মহেশ ভাটকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বছর পাঁচেক আগে চলচ্চিত্র নির্মাতা আলি মোরানির বাংলোয় গিয়ে হামলা করে রবির দলবল। গুলিও চালানো হয় এলোপাথাড়ি। এর পর মুম্বই ক্রাইম ব্রাঞ্চ রবির দলকে শেষ করতে উঠে পড়ে লাগে।

আরও পড়ুন: এখন রোমিও-জুলিয়েটের মিলনের অপেক্ষায় বিজ্ঞানীরা!

সেই অভিযানে সাফল্য মেলে। রবি পূজারির অধিকাংশ শাগরেদ পুলিশের জালে ধরা পড়ে। তবে পুলিশ রবির খোঁজ পায়নি। তার বিরুদ্ধে লুক আউট নোটিসও জারি হয়। কিন্তু তাকে ধরা যায়নি। শেষপর্যন্ত সাফল্য এল। এবার তাকে ভারতে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ।

Read More