Home> দুনিয়া
Advertisement

'কাশ্মীরের মানুষ পাকিস্তান থেকে স্বাধীনতা চায়', Hack হয়ে গেল Pok-র সরকারি ওয়েবসাইট

লেখা রয়েছে, গত ফেব্রুয়ারি মাসে ভারতীয় বায়ুসেনা পাক এফ-১৬ বিমানকে গুলি করে নামিয়েছিল। পাকিস্তান তা ধামা চাপা দিয়েছে

'কাশ্মীরের মানুষ পাকিস্তান থেকে স্বাধীনতা চায়', Hack হয়ে গেল Pok-র সরকারি ওয়েবসাইট

নিজস্ব  প্রতিবেদন: পাক অধিকৃত কাশ্মীর নিয়ে এমনিতেই নাজেহাল পাকিস্তান। এবার করোনার এই প্রকোপের মধ্যেই হ্যাক হয়ে গেল পাক অধিকৃত কাশ্মীরের জন সংযোগ বিভাগের ডিরেক্টর জেনারেলের ওয়েবসাইট। সেখানে লিখে দেওয়া হল, পাকিস্তানের কাছ থেকে আমরা স্বাধীনতা চাই, পাকিস্তানের এফ-১৬ বিমানকে গুলি করে নামিয়েছিল ভারত।

আরও পড়ুন-শরীর থেকে ছিঁড়ে পড়ে হাত-পা, আদৌ কী থেকে বিস্ফোরণ মালদার টোটোয়? কী বলছে ফরেনসিক দল?

পাক অধিকৃত কাশ্মীরের ডিজিপিআর-এর ওয়েবসাইট খুলতেই দেখা যায় লেখা রয়েছে, আজাদ কাশ্মীরের মানুষ পাকিস্তানের থেকে স্বাধীনতা চায়। পাক সেনা ও পুলিস এখানে চরম অত্যাচার করছে ও সন্ত্রাসবাদীদের মদত দিচ্ছে। গত ৭০ বছর এখানে পাকিস্তান যা করেছে তার বিরোধিতা করছি। আমরা আজাদি চাই। গত ফেব্রুয়ারি মাসে ভারতীয় বায়ুসেনা পাক এফ-১৬ বিমানকে গুলি করে নামিয়েছিল। পাকিস্তান তা ধামা চাপা দিয়েছে।

উল্লেখ্য, পাক অধিকৃত কাশ্মীরের নির্বাসিত নেতা সর্দার সওকত আলি কাশ্মীরি বিদেশ থেকে তোপ দেগেছেন ইমরান খানের বিরুদ্ধে। তাঁর বক্তব্য, পাক অধিকৃত কাশ্মীরের মানুষজনকে তাদের ভাগ্য নির্ধারণ করার সুযোগ দেয়নি পাকিস্তান সরকার। ১৯৪৭ সালে কাশ্মীর পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা চেয়েছিল। ওই বছর ২২ অক্টোবর কাশ্মীরে হামলা করে পাকিস্তান। তার পর থেকে সেখানে দখলদারি চলছে।

আরও পড়ুন-দিনের পর দিন লুকিয়ে গেঁড়েছিল তাবু, 'আগ্রাসী' লাল ফৌজকে চরম শিক্ষা দিল গালওয়ান নদীই

গত বছর পাক অধিকৃত কাশ্মীরে এসে ধাক্কা খেয়েছিলেন ইমরান খান। পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজাফফরাবাদে ইমরানের সামনেই গো নিয়াজি গো স্লোগান দেওয়া হয়। গোটা শহরের বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয় ইমরানের বিরুদ্ধে। 

Read More