Home> দুনিয়া
Advertisement

সিরিয়ায় যৌথ বিমান হানা ফরাসি ও রুশ বায়ুসেনার, হাই অ্যালার্ট গোটা ইউরোপে, বাতিল ফুটবল ম্যাচ

প্যারিস হামলার ঘটনায় গোটা ইউরোপ জুড়েই জারি করা হয়েছে হাই অ্যালার্ট। শুধু ফ্রান্সেই তল্লাসি চালিয়ে গ্রেফতার  করা হয়েছে ২৩ জনকে। বেলজিয়াম পুলিসের হাতে ধরা পড়েছে আরও ৭ জন।  ধৃতদের মধ্যে রয়েছে হামলার অন্যতম চক্রী সালাহ আব্দেস্লামের ভাই মহম্মদ আব্দেস্লাম। যদিও সালাহ গ্রেফতার না হওয়ায় অস্বস্তি কাটেনি।  

সিরিয়ায় যৌথ বিমান হানা ফরাসি ও রুশ বায়ুসেনার, হাই অ্যালার্ট গোটা ইউরোপে, বাতিল ফুটবল ম্যাচ

ওয়েব ডেস্ক: প্যারিস হামলার ঘটনায় গোটা ইউরোপ জুড়েই জারি করা হয়েছে হাই অ্যালার্ট। শুধু ফ্রান্সেই তল্লাসি চালিয়ে গ্রেফতার  করা হয়েছে ২৩ জনকে। বেলজিয়াম পুলিসের হাতে ধরা পড়েছে আরও ৭ জন।  ধৃতদের মধ্যে রয়েছে হামলার অন্যতম চক্রী সালাহ আব্দেস্লামের ভাই মহম্মদ আব্দেস্লাম। যদিও সালাহ গ্রেফতার না হওয়ায় অস্বস্তি কাটেনি।  

এদিকে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে নবম সন্দেহভাজনের খোঁজ মিলেছে বলে দাবি করেছেন ফরাসি গোয়েন্দারা। স্টেডিয়ামে বোমাতঙ্কের জেরে গতকাল  হ্যানোভারে বাতিল করা হয় জার্মানি ও নেদারল্যান্ডের মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ। জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেলের ওই খেলা দেখতে যাবার কথা ছিল।

অন্যদিকে সিরিয়ায় আইসিস ঘাঁটি লক্ষ্য করে বিমান হামলা জারি রেখেছে ফরাসি বায়ুসেনা। অন্যদিকে আজ থেকে ফরাসি বায়ুসেনার সঙ্গে যৌথভাবে সিরিয়ায় বিমান হানা শুরু করেছে রুশ বায়ুসেনা। এর আগে সিরিয়ায় আইসিস ঘাঁটি নিকেশ করতে রুশ বায়ুসেনাকে  মার্কিন ও ফরাসি বায়ুসেনার সঙ্গে যৌথভাবে হামলার নির্দেশ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।   

Read More