Home> দুনিয়া
Advertisement

চাপ বাড়ছে শরিফের ওপর

পানামা পেপার কেলেঙ্কারিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল সে দেশের সুপ্রিম কোর্ট। শরিফের বিরুদ্ধে বিদেশে অবৈধ সম্পত্তি কেনার কথা বলা হয়েছিল পানামা পেপার কাণ্ডে। এবার সেই অভিযোগের তদন্ত শুরু হতে চলেছে। একেই ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের পর চাপে শরিফ, তার ওপর আবার ইমরান খানের আন্দোলনে বেশ কোণঠাসা। শরিফের চাপ অনেকটা বাড়িয়ে দিল সুপ্রিম কোর্টের এই রায়। এর আগে পানামা পেপার কেলেঙ্কারি নিয়ে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর পরিবারকে নোটিশ দিয়েছিল সুপ্রিম কোর্ট।

চাপ বাড়ছে শরিফের ওপর

ওয়েব ডেস্ক: পানামা পেপার কেলেঙ্কারিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল সে দেশের সুপ্রিম কোর্ট। শরিফের বিরুদ্ধে বিদেশে অবৈধ সম্পত্তি কেনার কথা বলা হয়েছিল পানামা পেপার কাণ্ডে। এবার সেই অভিযোগের তদন্ত শুরু হতে চলেছে। একেই ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের পর চাপে শরিফ, তার ওপর আবার ইমরান খানের আন্দোলনে বেশ কোণঠাসা। শরিফের চাপ অনেকটা বাড়িয়ে দিল সুপ্রিম কোর্টের এই রায়। এর আগে পানামা পেপার কেলেঙ্কারি নিয়ে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তাঁর পরিবারকে নোটিশ দিয়েছিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন- আরব দেশের আজব ফল

পানামা পেপার ফাঁস হওয়া তথ্যে দেখা যায় অবৈধ সংস্থার মালিক হিসেবে নাম ছিল নওয়াজ শরিফের পাশাপাশি তাঁর তিন ছেলে-মেয়েরাও রয়েছে। যদি এই অভিযোগ উড়িয়ে দেন শরিফ। এই ইস্যুতেই 'ইসলামাবাদ দখল'-এর ডাকও দিয়েছেন ইমরান। পানামা পেপার কেলেঙ্কারি নিয়ে পাকিস্তানের সুপ্রিম কোর্টে নওয়াজ শরিফের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ জমা পড়েছিল। ইমরান খানও আছেন সেই তালিকায়।

Read More