Home> দুনিয়া
Advertisement

পানামা কেলেঙ্কারিতে বরখাস্ত হল না নওয়াজ সরকার, সাময়িক স্বস্তি শরিফ পরিবারে

কান ঘেঁষে বেঁচে গেলেন নওয়াজ শরিফ। পানামা পেপারস কেলেঙ্কারিতে সরকারকে বরখাস্ত করল না পাক সুপ্রিম কোর্ট। আরও তদন্তের নির্দেশ দিল সে দেশের শীর্ষ আদালত। রায়ের পরেই উত্‍সব শুরু হয়েছে শরিফ পরিবারে। তবে এই স্বস্তি সাময়িক।

পানামা কেলেঙ্কারিতে বরখাস্ত হল না নওয়াজ সরকার, সাময়িক স্বস্তি শরিফ পরিবারে

ওয়েব ডেস্ক: কান ঘেঁষে বেঁচে গেলেন নওয়াজ শরিফ। পানামা পেপারস কেলেঙ্কারিতে সরকারকে বরখাস্ত করল না পাক সুপ্রিম কোর্ট। আরও তদন্তের নির্দেশ দিল সে দেশের শীর্ষ আদালত। রায়ের পরেই উত্‍সব শুরু হয়েছে শরিফ পরিবারে। তবে এই স্বস্তি সাময়িক।


পাক সুপ্রিম কোর্টের সর্বোচ্চ বেঞ্চে বৃহস্পতিবার শরিফের বিরুদ্ধে মামলার শুনানি হয়। পাঁচ বিচারপতির মধ্যে দুজন অবিলম্বে দুর্নীতিতে অভিযুক্ত প্রধানমন্ত্রীকে বরখাস্ত করার পক্ষে ছিলেন। বাকি তিন বিচারপতি আরও তদন্তের পক্ষে নির্দেশ দেন। স্থির হয়েছে একটি বিশেষ তদন্তকারী দল তৈরি করা যাবে, যারা প্রতি দুই সপ্তাহে সুপ্রিম কোর্টকে তদন্তের অগ্রগতি সম্পর্কে রিপোর্ট দেবে। ষাট দিন পরে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেবে ওই তদন্তকারী কমিটি।


শরিফের বিরুদ্ধে অন্যতম মামলাকারী পাক তেহরিক এ ইনসাফ পার্টির প্রধান ইমরান খান। শুনানি চলাকালীন আদালতে হাজির ছিলেন তিনি। দুর্নীতিতে অভিযুক্ত পাক প্রধানমন্ত্রীর ইস্তফা দাবি করেছেন ইমরান। (আরও পড়ুন- ১৩ই মে'১৭ থেকেই শুরু তৃতীয় বিশ্বযুদ্ধ, ভবিষ্যত্‍বাণী স্বঘোষিত 'দেব দূতে'র)

Read More