Home> দুনিয়া
Advertisement

পারভেজ মুশারফের পাসপোর্ট বাতিল করতে চলেছে পাকিস্তান, বাজেয়াপ্ত হবে সম্পত্তিও

প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশারফের পাসপোর্ট ও জাতীয় প্রমাণপত্র বাতিল করল সেদেশের ইন্টিরিয়র মিনিস্ট্রি। শুক্রবার এই নির্দেশিকা জারি হয়েছে বলে পাক সংবাদমাধ্যম সূত্রের খবর। আদালতের রায়ের ভিত্তিতে এই নির্দেশিকা জারি হয়েছে বলে জানা গিয়েছে। 

পারভেজ মুশারফের পাসপোর্ট বাতিল করতে চলেছে পাকিস্তান, বাজেয়াপ্ত হবে সম্পত্তিও

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশারফের পাসপোর্ট ও জাতীয় প্রমাণপত্র বাতিল করল সেদেশের ইন্টিরিয়র মিনিস্ট্রি। শুক্রবার এই নির্দেশিকা জারি হয়েছে বলে পাক সংবাদমাধ্যম সূত্রের খবর। আদালতের রায়ের ভিত্তিতে এই নির্দেশিকা জারি হয়েছে বলে জানা গিয়েছে। 

পাকিস্তানের কম্পিউটারাজড ন্যাশনাল আইডেনটিটি কার্ড জারি করে সেদেশের ডেটাবেস অ্যান্ড রেজিস্ট্রেশন অথরিটি। তাদের মুশারফের জাতীয় পরিচয়পত্র বাতিলের নির্দেশ দিয়েছে ইন্টেরিয়র মিনিস্ট্রি। সঙ্গে পাক মন্ত্রককে প্রাক্তন রাষ্ট্রপতির পাসপোর্ট বাতিলের নির্দেশ দেওয়া হয়েছে। 

পেট্রোল - ডিজেলের পর এবার বাড়ল রান্নার গ্যাসের দাম, কলকাতায় কত হল সিলিন্ডারের দাম?

মুশারফকে গ্রেফতারের জন্য পদক্ষেপ করতে সেদেশের সরকারকে নির্দেশ দিয়েছে পাক সুপ্রিম কোর্ট। বিদেশে মুশারফের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করে তা নিলামে তোলার নির্দেশ দেওয়া হয়েছে। ২০০৭ সালের নভেম্বরে সংবিধানকে অমান্য করে দেশে জরুরি অবস্থা জারির অভিযোগে মুশারফের বিরুদ্ধে এই নির্দেশ দিয়েছে পাকিস্তান সুপ্রিম কোর্ট। 

২০১৬ সালের মার্চে আদালতের অনুমতিতে শেষবার দেশ ছাড়েন মুশারফ। তার পর থেকে আর পাকিস্তানে ফেরেননি তিনি। 

Read More