Home> দুনিয়া
Advertisement

পানামা কেলেঙ্কারিতে শরিফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল পাক সুপ্রিমকোর্ট

বড় বিপর্যয়ের মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। আজ পাক সুপ্রিমকোর্ট পানামা পেপারর্স কেলেঙ্কারিতে নওয়াজ ও তাঁর পরিবারের বিরুদ্ধে দুর্নীতি সংক্রান্ত তদন্তের নির্দেশ দিয়েছে।

পানামা কেলেঙ্কারিতে শরিফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল পাক সুপ্রিমকোর্ট

ওয়েব ডেস্ক: বড় বিপর্যয়ের মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। আজ পাক সুপ্রিমকোর্ট পানামা পেপারর্স কেলেঙ্কারিতে নওয়াজ ও তাঁর পরিবারের বিরুদ্ধে দুর্নীতি সংক্রান্ত তদন্তের নির্দেশ দিয়েছে।

পাক সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি আনোয়ার জাহীর জামালির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ এই তদন্তের নির্দেশ দিয়েছে। আজ আদালতে শুনানির সময় উপস্থিত ছিলেন একাধিক ক্যাবিনেট মন্ত্রী, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতৃত্ব এবং বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা।

আরও পড়ুন- পাকিস্তানের সেনা অভ্যুত্থানে মদত দেওয়ার কোনও ইচ্ছাই নেই: ইমরান খান

উল্লেখ্য, পিটিআই প্রধান তথা প্রাক্তন ক্রিকেট কিংবদন্তী ইমরান খান এবং আরও অনেকে স্বতন্ত্রভাবে নওয়াজ ও তাঁর নিকট আত্মীয়দের পানামা কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ তুলে মামলা দায়ের করেন। তাদের অভিযোগ, লন্ডনে ও বিদেশে অন্যত্র নওয়াজ ও তাঁর পরিজনেরা প্রভুত সম্পত্তি ও শেয়ার কিনেছে। আজ আদালত জানিয়ে দিয়েছে যে গোটা বিষয়টির তদন্তের জন্য একজন আবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে একটি দল গঠন করা হবে।

আরও পড়ুন- ইমরান আর তালিবান, জোড়া ফলায় 'বিদ্ধ' পাকিস্তান

আজকের এই শুনানির পর ইমরান খান সন্তোষ প্রকাশ করেছেন এবং দলীয়কর্মীদের সাবধানে তাড়াতাড়ি বাড়ি ফিরে আগামিকালের প্রতিবাদ কর্মসূচীর জন্য প্রস্তুত হতে বলেছেন। কারণ, কালই ইসলামাবাদে ইমরানের নেতৃত্বে নওয়াজকে গদিচ্যুত করার আন্দোলন শুরু হতে চলেছে যাতে সায় রয়েছে পাক তালিবানেরও।

Read More