Home> দুনিয়া
Advertisement

Shehbaz Sharif: 'রক্ত ঝরছে কাশ্মীরে', প্রধানমন্ত্রী হয়েই শাহবাজের মুখে ৩৭০ ধারা প্রসঙ্গ

আন্তর্জাতিক মহলে কাশ্মীর প্রসঙ্গ তোলার আগে তাকে সব ধরনের কৃটনৈতিক ও নীতিগত সমর্থন দেওয়ার কথা ঘোষণা করলেন নব নির্বাচিত পাক প্রধানমন্ত্রী

Shehbaz Sharif: 'রক্ত ঝরছে কাশ্মীরে', প্রধানমন্ত্রী হয়েই শাহবাজের মুখে ৩৭০ ধারা প্রসঙ্গ

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই খোলস ছেড়ে বেরিয়ে এলেন শাহবাজ শরিফ। নওয়াজ শরিফের এই ভাইয়ের প্রধানমন্ত্রীর হওয়ার পেছনে রয়েছে পাকিস্তান পিপিলস পার্টি, মুত্তাহিদা মজলিস ই আমল সহ বেশ কয়েকটি দলের সমর্থন। তাঁকে সমর্থন করেছেন ১৭৪ সাংসদ।

প্রধানমন্ত্রী হয়েই তাঁর প্রথম ভাষণে তিনি টেনে আনেন কাশ্মীর, কাশ্মীরে ৩৭০ ধারা রদের প্রসঙ্গ। শুধু তাই নয় শাহবাজের মতে রক্তাক্ত হচ্ছে কাশ্মীর। তাই আন্তর্জাতিক মহলে কাশ্মীর প্রসঙ্গ তোলার আগে তাকে সব ধরনের কৃটনৈতিক ও নীতিগত সমর্থন দেওয়ার কথা ঘোষণা করলেন নব নির্বাচিত পাক প্রধানমন্ত্রী।

কাশ্মীর নিয়ে পাকিস্তানের সমর্থন থাকার কথা বললেও ভারতের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রেখে চলার পক্ষেই সওয়াল করেছেন শাহবাজ শরিফ। প্রতিবেশীকে বেছে নেওয়ার কোনও সুযোগ থাকে না তবুও ভারতের সঙ্গে সম্পর্ক কোনও দিনই ভালো ছিল না বলেও তিনি জানান। তিনি প্রশ্ন তোলেন, কাশ্মীরে যখন ৩৭০ ধারা রদ করে হয়েছিল তখন কী করেছিল পাকিস্তান? কোনও কূটনৈতিক চেষ্টাই আমরা করিনি। কাশ্মীরের রাস্তায় রক্ত ঝরেছে। ভারতের সঙ্গে সুসম্পর্ক আমরা চাই কিন্তু কাশ্মীর সমস্যার সমাধান না হলে তা সম্ভব নয়।

আরও পড়ুন-Missile Helina: আকাশ থেকেই ঘায়েল শত্রু, পোখরানে ট্যাঙ্ক বিধ্বংসী Helina-র পরীক্ষায় সাফল্য DRDO-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More