Home> দুনিয়া
Advertisement

Pakistan: অর্থনীতি বেহাল, সরকারি কর্মচারীদের কড়া দাওয়াই শাহবাজ শরিফের

প্রধানমন্ত্রী হয়েই তাঁর প্রথম ভাষণে দেশের করুণ অবস্থার পাশাপাশি টেনে আনেন কাশ্মীর, কাশ্মীরে ৩৭০ ধারা রদের প্রসঙ্গ

Pakistan: অর্থনীতি বেহাল, সরকারি কর্মচারীদের কড়া দাওয়াই শাহবাজ শরিফের

নিজস্ব প্রতিবেদন: ইমরানকে গদিচ্যুত করে একপ্রকার বাঘের পিঠে সওয়ার শাহবাজ শরিফ। দেশের আর্থিক পরিস্থিতি খুবই খারাপ, বেকারি চরমে, মুদ্রাস্ফিতি আকাশ ছোঁয়া। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কে ধাক্কা খেয়েছে। এর সঙ্গে রয়েছে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ এর আন্দোলনের হুমকি। এসব মাথায় রেখে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন পাক প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী হওয়ার পর একগুচ্ছ নির্দেশিকায় একপ্রকার সরকারি কর্মচারীদের টাইট দিয়ে দিলেন শাহবাজ। তাঁর মতে আরাম করার দিন শেষ। এখন থেকে সপ্তাহে ৬ দিনই কাজ করতে হবে। শুধু তাই নয় এক পাক টিভি চ্যানেলের খবর অনুযায়ী, সরকারি কর্মচারীদের সকাল ১০টা থেকে সন্ধে ৮টা পর্যন্ত কাজ করতে হবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী হয়েই তাঁর প্রথম ভাষণে দেশের করুণ অবস্থার পাশাপাশি টেনে আনেন কাশ্মীর, কাশ্মীরে ৩৭০ ধারা রদের প্রসঙ্গ। শুধু তাই নয় শাহবাজের মতে রক্তাক্ত হচ্ছে কাশ্মীর। তাই আন্তর্জাতিক মহলে কাশ্মীর প্রসঙ্গ তোলার আগে তাকে সব ধরনের কূটনৈতিক ও নীতিগত সমর্থন দেওয়ার কথা ঘোষণা করলেন নব নির্বাচিত পাক প্রধানমন্ত্রী।

কাশ্মীর নিয়ে পাকিস্তানের সমর্থন থাকার কথা বললেও ভারতের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রেখে চলার পক্ষেই সওয়াল করেছেন শাহবাজ শরিফ। প্রতিবেশীকে বেছে নেওয়ার কোনও সুযোগ থাকে না তবুও ভারতের সঙ্গে সম্পর্ক কোনও দিনই ভালো ছিল না বলেও তিনি জানান। তিনি প্রশ্ন তোলেন, কাশ্মীরে যখন ৩৭০ ধারা রদ করে হয়েছিল তখন কী করেছিল পাকিস্তান? কোনও কূটনৈতিক চেষ্টাই আমরা করিনি। কাশ্মীরের রাস্তায় রক্ত ঝরেছে। ভারতের সঙ্গে সুসম্পর্ক আমরা চাই কিন্তু কাশ্মীর সমস্যার সমাধান না হলে তা সম্ভব নয়।

আরও পড়ুন-Shehbaz Sharif: 'রক্ত ঝরছে কাশ্মীরে', প্রধানমন্ত্রী হয়েই শাহবাজের মুখে ৩৭০ ধারা প্রসঙ্গ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More