Home> দুনিয়া
Advertisement

কৃত্রিম রূপটানের অপরাধে সৌন্দর্য প্রতিযোগিতা থেকে কারা বাদ, জানেন?

গত ছ'বছর ধরে চলছে বিপুল জনপ্রিয় এই প্রতিযোগিতা।

কৃত্রিম রূপটানের অপরাধে সৌন্দর্য প্রতিযোগিতা থেকে কারা বাদ, জানেন?

নিজস্ব প্রতিবেদন: উট চলেছে মুখটি তুলে। কিন্তু 'বিউটি কনটেস্ট'-এ হঠাৎ উটের কথা কেন? কারণ, এই সৌন্দর্য প্রতিযোগিতা মানুষের নয়, উটদের!

আর প্রতারণার অপরাধে সেই চমকপ্রদ কনটেস্ট থেকে বাদও পড়ল ৪০টি উট। কী তাদের অপরাধ?

কৃত্রিমভাবে সৌন্দর্য বাড়ানো। কৃত্রিমভাবে সৌন্দর্য বাড়ানোর প্রাথমিক অভিযোগ উঠেছিল ১৪৭টি উটের মালিকের বিরুদ্ধে। তবে যাচাই-বাছাই শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রতিযোগিতা থেকে ৪০টির বেশি উটের নাম বাদ দিয়ে দেন আয়োজকেরা।

সম্প্রতি সৌদি আরবে উটের সৌন্দর্য প্রতিযোগিতার এই আসর বসেছে। প্রতিযোগিতার নাম 'কিং আবদুল আজিজ ক্যামেল ফেস্টিভ্যাল'। শুরু হয়েছে ১ ডিসেম্বর। চলবে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত। প্রতিযোগিতায় বিজয়ী উটগুলোর মালিকেরা সব মিলিয়ে ২৫ কোটি রিয়াল পুরস্কার পাবেন।

তবে এবার উৎসব শুরুর পরপরই কেলেঙ্কারির অভিযোগ উঠল। অভিযোগ, সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে এই সব উটকে বিশেষ ইনজেকশন দেওয়া হয়েছে। এই ইনজেকশন দেওয়া হয়েছে মূলত ত্বক টানটান রাখা ও চেহারা থেকে বলিরেখা দূর করার জন্য। উৎসব কমিটির এক মুখপাত্র জানান, এই উৎসবে অংশ নেওয়া উটের সৌন্দর্য বাড়াতে ধরনের কৃত্রিম উপায় অবলম্বন করা নিষিদ্ধ। এটা প্রতারণা। এবং প্রতারণা প্রমাণিত হওয়ায় প্রতিযোগিতা থেকে ৪০টির বেশি উটের নাম কাটা গেছে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: 'পাঁঠা কিংবা আমি-- যে কোনও একজনকে বেছে নাও!' স্ত্রীকে হুঁশিয়ারি স্বামীর

Read More