Home> দুনিয়া
Advertisement

North Korea: বিভীষিকা! ৩ দিনে আট লাখেরও বেশি করোনাসংক্রমণ; দেশজুড়ে লকডাউন ও বিধিনিষেধ! কোথায়?

রবিবার উত্তর কোরিয়া জানিয়েছে, 'জ্বরে' ১৫ জন মারা গেছেন তাদের দেশে। দেশে করোনা সংক্রমণের এই পরিস্থিতিকে 'মহাবিপর্যয়' বলছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন।

North Korea: বিভীষিকা! ৩ দিনে আট লাখেরও বেশি করোনাসংক্রমণ; দেশজুড়ে লকডাউন ও বিধিনিষেধ! কোথায়?

নিজস্ব প্রতিবেদন: উত্তর কোরিয়ায় গত তিন দিনে আট লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে বলে জানা গিয়েছে। আজ, রবিবার উত্তর কোরিয়া জানিয়েছে, 'জ্বরে' ১৫ জন মারা গেছেন তাদের দেশে। তবে উত্তর কোরিয়ায় এখনও পর্যন্ত ৪২ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন। করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ২০ হাজার ৬২০ জন দেশবাসীর। এই মুহূর্তে ৩ লাখ ২৪ হাজার ৫৫০ জন চিকিৎসা নিচ্ছেন। এই পরিস্থিতিকে 'মহাবিপর্যয়' বলছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন।

গত বৃহস্পতিবার প্রথমবারের মতো করোনাভাইরাস সংক্রমণের কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করে উত্তর কোরিয়া। এরপরই দেশজুড়ে লকডাউন ও বিধিনিষেধ আরোপ করা হয়। কর্মক্ষেত্র, উৎপাদন এলাকা ও আবাসিক এলাকাগুলি বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, উত্তর কোরিয়ার কোনো নাগরিক করোনায় আক্রান্ত হননি বলে দু'বছর ধরে দাবি করে আসছিল সে দেশের সরকার। উত্তর কোরিয়া বিদেশি সাহায্য নিয়ে টিকাদান কর্মসূচি চালাতে রাজি হয়নি। সীমান্ত বন্ধ করে রেখেছে। কিন্তু এই কঠোর নিষেধাজ্ঞা সত্ত্বেও তারা করোনা সংক্রান্ত ব্যর্থতা ঠেকাতে পারেনি। কিম জং-উন বলেন, এই অতিমারী সবচেয়ে বড় সমস্যা হিসেবে দেখা দিয়েছে।

আরও পড়ুন: Sri Lanka: নেই গ্যাস, নেই খাবার; কলম্বোয় নতুন করে বিক্ষোভের আঁচ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More