Home> দুনিয়া
Advertisement

Joe Biden: প্রিগোঝিনের মৃত্যুতে সরাসরি পুতিনের দিকেই আঙুল তুললেন বাইডেন...

Joe Biden on Yevgeny Prigozhin's Death: ওয়াগনারপ্রধান ইয়েভগেনি প্রিগোঝিনের মৃত্যু নিয়ে সরাসরি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকেই আক্রমণ করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি সটান বলে দিলেন, এই ঘটনায় তিনি মোটেই বিস্মিত নন। পুতিনের রাশিয়ায় সব সম্ভব?

Joe Biden: প্রিগোঝিনের মৃত্যুতে সরাসরি পুতিনের দিকেই আঙুল তুললেন বাইডেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়াগনারপ্রধান ইয়েভগেনি প্রিগোঝিনের মৃত্যু নিয়ে সরাসরি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকেই আক্রমণ করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি সটান বলে দিলেন, এই ঘটনায় তিনি মোটেই বিস্মিত নন। বাইডেন বলেন, আমি জানি না ঠিক কী ঘটেছে, কিন্তু এতে আমি অন্তত অবাক নই! এর অর্থ, পুতিনের রাশিয়ায় সবই সম্ভব! এর পরই পুতিনের নাম উল্লেখ করে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ভাবে বাইডেন বলেন-- রাশিয়ায় এমন কিছু ঘটে না যার পিছনে ভ্লাদিমির পুতিন থাকেন না!

আরও পড়ুন: C R Rao Passes Away: প্রয়াত আধুনিক সংখ্যাপুরুষ প্রশান্ত-শিষ্য সি আর রাও! শোকার্ত সারা বিশ্ব...

কিন্তু কেন এভাবে মৃত্যু ঘটল ইয়েভগেনি প্রিগোঝিনের? এ কি মৃত্যু, নাকি হত্যা? পুতিনের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণার মাশুলই দিতে হল প্রিগোঝিনকে? বিভিন্ন মহলে উঠছে এই সব প্রশ্ন। আসলে মাসখানেক আগে ইয়েভগেনি প্রিগোঝিন হঠাৎ বিদ্রোহ শুরু করেন রাশিয়ার প্রেসিডেন্টে পুতিনের বিরুদ্ধে। ভ্লাদিমির পুতিন কে সরাসরি হুমকি দিয়ে তাঁকে রাশিয়ার মসনদ থেকে ক্ষমতাচ্যুত করার কথা বলেছিলেন তিনি।

বুধবার রাশিয়ায় মস্কো থেকে সেন্ট পিটার্সবার্গে যাওয়ার পথে ভেঙে পড়ে একটি বিমান। বিমানে থাকা ১০ যাত্রীরই মৃত্যু হয়। জল্পনা ছিল, রাশিয়ার ভাড়াটে সৈন্য বাহিনীর প্রধান ইয়েভগেনি প্রিগোঝিন ওই বিমানে ছিলেন। পরে সেই জল্পনাতেই সিলমোহর দেয় রাশিয়া। সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়, বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছে প্রিগোঝিনের।

আরও পড়ুন: Greece Wildfire: দ্রুত ছড়িয়ে পড়ছে দাবানলের আগুন, মৃত ১৮...

মঙ্গলবারই আফ্রিকার মরুভূমি থেকে সোশ্যালমিডিয়ায় ভিডিয়ো বার্তা পোস্ট করেন প্রিগোঝিন। সেখান থেকেই আইএস এবং আল কায়দার বিরুদ্ধে লড়াই শুরুর কথা ঘোষণা করেছিলেন তিনি। কিন্তু একদিনও কাটল না, বিমান দুর্ঘটনায় মৃত্যু হল তাঁর! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More