Home> দুনিয়া
Advertisement

Rishi Sunak: 'রাম অনুপ্রাণিত করেন' ভক্তিভরে রামকথা শুনে বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী...

Rishi Sunak At Cambridge University: ভারতে যখন 'রাম' শব্দটি নিয়ে চারিদিকে প্রত্যক্ষে পরোক্ষে নানা রকম টেনশন, তখন খোদ ইংল্যান্ডে রাম কথা শুনলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। ভারতের সঙ্গে যে তাঁর আত্মিক টানটা রয়েই গিয়েছে, সেটাই ফের একবার প্রমাণিত হল।

Rishi Sunak: 'রাম অনুপ্রাণিত করেন' ভক্তিভরে রামকথা শুনে বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খোদ নিজের দেশে বসেই 'রামকথা' শুনলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। গতকাল মঙ্গলবার কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের চত্বরে আয়োজন করা হয়েছিল এক রামকথার। সেই অনুষ্ঠানেই যোগ দেন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তিনি জানান, তিনি প্রধানমন্ত্রী হিসাবে নয়, বরং একজন হিন্দু হিসেবেই এই অনুষ্ঠানে যোগ দিয়েছেন। 

আরও পড়ুন: July The Hottest Month: জুলাই ছিল ভয়ংকর উষ্ণ, এবার জানিয়ে দিল 'নাসা'ও! কেন এত গরম?

প্রসঙ্গত, ঋষি সুনাকের জন্ম, বেড়ে ওঠা সাউদাম্পটনে। তবে তিনি তাঁর ভারত-শিকড়কে ভোলেননি। ভারতের সঙ্গে তাঁর যে একটা আত্মিক টানটা রয়েই গিয়েছে, সেটাই যেন ফের প্রমাণিত হল। কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে আয়োজিত রামকথায় যোগ দিতে এসে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, তাঁর কাছে বিশ্বাস ব্যক্তিগত একটি বিষয়, জীবনদর্শনের প্রতিটি ক্ষেত্রে তা তাঁকে পথ দেখায়। 

গতকাল ১৫ অগস্টে ভারতের স্বাধীনতা দিবসে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে মোরারি বাপুর রামকথার আয়োজন ছিল। সেখানে এসে তা শুনতে পেরে ঋষি অত্যন্ত খুশি ও গর্বিত বলে উল্লেখ করেন!ঋষি সুনক জানান, তিনি ব্রিটিশ হিসেবে যেমন গর্বিত, তেমনই হিন্দু হিসেবেও গর্বিত। সুনক বলেন, তিনি এখান থেকে রামায়ণ, ভগবতগীতা ও হনুমানচালিশা পাঠের স্মৃতি নিয়ে ফিরে যাচ্ছেন। তাঁর কাছে শ্রীরাম সবসময় অনুপ্রেরণামূলক এক ব্যক্তিত্ব, তিনি দেখিয়েছেন কীভাবে প্রতিবন্ধকতার সঙ্গে লড়তে হয়!

আরও পড়ুন: Independence Day 2023: সংগীতের 'স্বাধীনতা'? একদা-শাসক ব্রিটিশরাই বাজালেন 'জনগণমন-অধিনায়ক'!

সোশ্যাল মিডিয়ায় ঋষি সুনকের আরতি করার ভিডিয়োও ভাইরাল হয়। হনুমানজির ছবিতে প্রণাম করে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ঠিক যেমন বাপুর পিছনে সোনালি রঙের হনুমানজি রয়েছেন, ১০ ডাউনিং স্ট্রিটে তাঁর ডেস্কেও তেমনই রয়েছেন সোনালি রঙের গণেশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More