Home> দুনিয়া
Advertisement

হাফিজ সইদের বিরুদ্ধে কোনও কড়া ব্যবস্থা নেয়নি পাক সরকার, জানাল আন্তর্জাতিক সংস্থা

এদিকে অক্টোবরের ১৩-১৮ পর্যন্ত এফএটিএফের বৈঠক বসছে। জঙ্গি মদতের প্রশ্নে ওই বৈঠকে ভারত এবার জোরাল প্রশ্ন তুলতে পারবে পাকিস্তানের বিরুদ্ধে

হাফিজ সইদের বিরুদ্ধে কোনও কড়া ব্যবস্থা নেয়নি পাক সরকার, জানাল আন্তর্জাতিক সংস্থা

নিজস্ব প্রতিবেদন: লোক দেখানো গৃহবন্দি করলেও মুম্বই হামলার মাস্টারমাইন্ড ও জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদের বিরুদ্ধে তেমন কোনও কড়া ব্যবস্থাই নেয়নি পাকিস্তান। এমনটাই জানিয়ে দিল ফাইনানশিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স।

আরও পড়ুন-মুম্বইয়ের অ্যারে কলোনিতে আর একটি গাছও কাটা যাবে না, নির্দেশ শীর্ষ আদালতের

আন্তর্জাতিক হাওয়ালার ওপর নজরদারি এই সংস্থা জানিয়েছে, লস্কর, জামাত-উদ-দাওয়ার বিরুদ্ধে যে ধরনের পদক্ষেপ করার প্রয়োজন ছিল তা করা হয়নি। অর্থাত্ ফের চাপে পড়ে গেলেন ইমরান খান।

পাকিস্তানের জঙ্গি সংস্থাগুলি কীভাবে টাকা পায় তা সম্প্রতি তদন্ত করে দেখে এফএটিএফ বা ফাইনানশিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স। ওই তদন্তের পর সংস্থায় তার তদন্ত রিপোর্টে বলেছে, সামান্য কয়েকটি পদক্ষেপ ছাড়া রাষ্ট্রসংঘ নিরাপত্তা পরিষেদের সিদ্ধান্ত অনুযায়ী কোনও ব্যবস্থাই নেয়নি পাক সরকার। বিশেষ করে হাফিজ সইদের সংস্থা জামাত উদ দাওয়া ও ফালাহ-ইনশানিয়তের বিরুদ্ধে তেমন ব্যবস্থা নেওয়া হয়নি।

আরও পড়ুন-নবমীতেও বৃষ্টি! কলকাতা ও সংলগ্ন অঞ্চলে বজ্র-বিদ্যুৎ-সহ ভারি বৃষ্টির সম্ভাবনা

এদিকে অক্টোবরের ১৩-১৮ পর্যন্ত এফএটিএফের বৈঠক বসছে। জঙ্গি মদতের প্রশ্নে ওই বৈঠকে ভারত এবার জোরাল প্রশ্ন তুলতে পারবে পাকিস্তানের বিরুদ্ধে।

Read More