Home> দুনিয়া
Advertisement

অল্পের জন্য বাঁচল পৃথিবী! নাকি আরও বড় মহাজাগতিক দুর্ঘটনার সামনে আমরা?

আমরা কী পৃথিবী ধ্বংস হওয়ার সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছি! যদিও এখনও তেমন কোনও বড় মহাজগতিক দুর্ঘটনা ঘটেনি পৃথিবীতে। আজ ধ্বংস হওয়ার যদি খবর থাকে তাহলে 'মানবতার ধ্বংস' হওয়ার খবরই শিরোনামে।

অল্পের জন্য বাঁচল পৃথিবী! নাকি আরও বড় মহাজাগতিক দুর্ঘটনার সামনে আমরা?

ওয়েব ডেস্ক: আমরা কী পৃথিবী ধ্বংস হওয়ার সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছি! যদিও এখনও তেমন কোনও বড় মহাজগতিক দুর্ঘটনা ঘটেনি পৃথিবীতে। আজ ধ্বংস হওয়ার যদি খবর থাকে তাহলে 'মানবতার ধ্বংস' হওয়ার খবরই শিরোনামে।

তবে গতকাল পৃথিবীর আকাশে ধরা পড়েছে 'অজনা আলোর শিখা'। শ্রীলঙ্কার তীরবর্তী আকাশে WT11906 নামে মহাজাগতিক খণ্ড ধেয়ে আসতে দেখা যায়। তবে কোনও আশঙ্কার কিছু ছিল না। বাতাসের সংঘর্ষে ধ্বংস হয়ে যায় খণ্ডটি।

গতকাল পৃথিবী ধ্বংসে খবর প্রকাশ করে একটি ব্রিটিশ ওয়েবসাইট দাবি করেছে, ভারত মহাসাগরের উপর আছড়ে পড়তে পারে একাধিক জ্যোতিষ্ক। WT11906 নামে মহাজগতিক খণ্ড দেখা গিয়েছিল ১৮ ফেব্রুয়ারি, ২০১৩। বিজ্ঞানীরা মনে করছেন এই খণ্ডটি ২০০৯ থেকে পৃথিবীর চারিদিকে ঘুরছে। বিজ্ঞানীরা এটাকে মহাজগতের আবর্জনা বলে মনে করছেন। এই আবর্জনাই পৃথিবীর দিকে আসছে। গতকাল অথবা শনিবার ভারত মহাসাগরের উপর আছড়ে পড়তে বলে জানিয়েছিলেন বিজ্ঞানীরা। শ্রীলঙ্কার মানুষ এই মহাজাগতিক সংঘর্ষের সাক্ষী থাকতে পারে। এই সংঘর্ষে শ্রীলঙ্কার উপকূলের ৬২ মাইল পুড়ে ছাই হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সবকিছুই এখন সুরক্ষিত রয়েছে।

Read More