Home> দুনিয়া
Advertisement

Floods in Greece: ভয়ংকর বৃষ্টি ও প্রবল বন্যায় বিপর্যস্ত বিস্তীর্ণ এলাকা! মৃত ১৪, আহত বহু...

Floods in Greece: বুলগেরিয়ায় কৃষ্ণসাগর উপকূল এলাকায় প্রচণ্ড বৃষ্টি হচ্ছে। এপর্যন্ত বৃষ্টিতে চারজন মারা গিয়েছেন। কয়েক হাজার পর্যটক আটকে পড়েছেন। বুধবার জানা গিয়েছে, দুজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

Floods in Greece: ভয়ংকর বৃষ্টি ও প্রবল বন্যায় বিপর্যস্ত বিস্তীর্ণ এলাকা! মৃত ১৪, আহত বহু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবল বৃষ্টি ও বন্যায় বিপর্যস্ত তিন প্রতিবেশী দেশ তুরস্ক, গ্রিস ও বুলগেরিয়া। বহু মানুষের প্রাণহানি হয়েছে। উত্তর-পশ্চিম তুরস্কে বৃষ্টির পর হওয়া বন্যায় অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। 

আরও পড়ুন: UN Secretary-General Antonio Guterres: জি২০-তে ভাষণ দিতে আসছেন রাষ্ট্রসংঘের সেক্রেটারি-জেনারেলও! কী বলবেন তিনি সমবেত নেতৃবৃন্দকে?

এদিকে মঙ্গলবার রাতে গ্রিস ও বুলগেরিয়ার সীমান্তে থাকা কিরক্লারেলি অঞ্চলে বন্যায় বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। সেখানেও পাঁচজন মারা গিয়েছেন, দুজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বহু এলকায় বিদ্যুৎ নেই, খাবার জলও পাওয়া যাচ্ছে না। উদ্ধার ও ত্রাণের কাজ পুরোদমে চলছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের অর্থসাহায্য দেয়া হবে বলে ঘোষণা করা হয়েছে। 

বুলগেরিয়ায় কৃষ্ণসাগর উপকূল এলাকায় প্রচণ্ড বৃষ্টি হচ্ছে। এপর্যন্ত বৃষ্টিতে চারজন মারা গিয়েছেন। কয়েক হাজার পর্যটক আটকে পড়েছেন। বুধবার জানা গিয়েছে, দুজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাঁদের গাড়ি যখন একটি নদীর উপরের সেতু পার হচ্ছিল, তখনই তা বন্যার জলে ভেসে যায়। রয়টার্স জানাচ্ছে, ওই দুই নারীই মারা গিয়েছেন। একজনের দেহ সমুদ্র থেকে উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: Bangladesh: পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ডেঙ্গি সংক্রমণ চলছে, জানিয়ে দিল 'হু'! কোথায়?

গ্রিসে ১৯৫৫ সাল থেকে আবহাওয়ার রেকর্ড রাখা হচ্ছে। এর প্রেক্ষিতে এরকম ঘটনা সেখানে এই প্রথম। এতদিন দাবানলের কবলে পড়েছিল গ্রিস। তারপর সেখানে বৃষ্টি হল। জলবায়ু পরিবর্তনের কুফল ভালোভাবেই টের পাচ্ছে ইউরোপের দেশগুলি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More