Home> দুনিয়া
Advertisement

চিরতরে বন্ধ হয়ে যাচ্ছে Internet Explorer; স্মৃতিকাতর হয়ে পড়ছেন নেটিজেনরা!

২০০৩ সালেই Internet Explorer ৯৫ শতাংশের দ্বারা ব্যবহৃত হত, কিন্তু তারা তাদের এই অর্জন ধরে রাখতে পারে না। এদের 'ইউজার বেস'ও নাটকীয় ভাবে কমতে থাকে।

চিরতরে বন্ধ হয়ে যাচ্ছে Internet Explorer; স্মৃতিকাতর হয়ে পড়ছেন নেটিজেনরা!

নিজস্ব প্রতিবেদন: 'মাইক্রোসফ্ট' তাদের ওল্ডেস্ট ব্রাউজার 'ইন্টারনেট এক্সপ্লোরার' বন্ধ করে দিতে চলেছে। ২৭ বছরের দীর্ঘ উপস্থিতি। অ্যাপটি আগামি ১৫ জুন অবসর নিচ্ছে। যা নিয়ে স্পষ্টতই ভারাক্রান্ত নেটিজেনদের মন। 'উইন্ডোজ ৯৫' এর অ্যাড-অন প্যাকেজ হিসেবেই ১৯৯৫ সালে বাজারে এসেছিল 'ইন্টারনেট এক্সপ্লোরার'।

২০০৩ সালেই Internet Explorer বিশ্বের ৯৫ শতাংশ মানুষের দ্বারা ব্যবহৃত হত, কিন্তু 'ইন্টারনেট এক্সপ্লোরার' তাদের এই অর্জন ধরে রাখতে পারে না। পরবর্তী বছরগুলিতে তাদের 'ইউজার বেস'ও নাটকীয় ভাবে কমতে থাকে। ১৫ জুন বন্ধ হওয়ার পরে এটা আর অপারেট করা যাবে না।

Internet Explorer যখন স্বমহিমায় বিরাজ করছে তখনই বাজারে অনেকগুলি ব্রাউজার এসে গিয়েছিল। তারা অনেক গতিময়, অনেক মসৃণ, অনেক 'ইউজার ইন্টারফেস' অনেক উন্নত। ফলে Internet Explorer প্রতিযোগিতায় ধীরে ধীরে পিছিয়ে পড়তে থাকে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Jouhatsu: চিরতরে হারিয়ে যেতে চান? আপনাকে মসৃণ ভাবে 'নিখোঁজ' করতে এজেন্সি রেডি! কোথায় জানেন?

Read More