Home> দুনিয়া
Advertisement

৫ মিনিটের মোদী-জিনপিং বৈঠকে সমস্যা মেটানোর বার্তা চিনা রাষ্ট্রপতির

আশঙ্কার মেঘ কাটিয়ে কথা বললেন মোদী-জিনপিং। আনুষ্ঠানিক বৈঠক না হলেও জি-২০ বৈঠকের মাঝেই 'সাইড লাইনে' মিনিট পাঁচেক কথা বলে নিলেন জনসংখ্যার নিরিখে বিশ্বের প্রথম ও দ্বিতীয় দেশের দুই রাষ্ট্র নেতা। বিগত কয়েক দিন ধরেই ভূটান সীমান্তে আগ্রাসনকে কেন্দ্র করে দোষারোপ ও পাল্টা দোষারোপে তেতে রয়েছে নয়া দিল্লি ও বেজিং-এর আকাশ। এর মধ্যেই আজ চিনা রাষ্ট্রপতি জিনপিং বার্তা দিলেন, "ব্রিকস গোষ্ঠীভূক্ত দেশগুলির আঞ্চলিক সংস্যা ও সংশয়গুলিকে আলোচনার ভিত্তিতে মিটিয়ে ফেলতে হবে"।

৫ মিনিটের মোদী-জিনপিং বৈঠকে সমস্যা মেটানোর বার্তা চিনা রাষ্ট্রপতির

ওয়েব ডেস্ক: আশঙ্কার মেঘ কাটিয়ে কথা বললেন মোদী-জিনপিং। আনুষ্ঠানিক বৈঠক না হলেও জি-২০ বৈঠকের মাঝেই 'সাইড লাইনে' মিনিট পাঁচেক কথা বলে নিলেন জনসংখ্যার নিরিখে বিশ্বের প্রথম ও দ্বিতীয় দেশের দুই রাষ্ট্র নেতা। বিগত কয়েক দিন ধরেই ভূটান সীমান্তে আগ্রাসনকে কেন্দ্র করে দোষারোপ ও পাল্টা দোষারোপে তেতে রয়েছে নয়া দিল্লি ও বেজিং-এর আকাশ। এর মধ্যেই আজ চিনা রাষ্ট্রপতি জিনপিং বার্তা দিলেন, "ব্রিকস গোষ্ঠীভূক্ত দেশগুলির আঞ্চলিক সংস্যা ও সংশয়গুলিকে আলোচনার ভিত্তিতে মিটিয়ে ফেলতে হবে"।

উল্লেখ্য, গতকালই চিনের শীর্ষ স্থানীয় আমলা মহল জানিয়েছিল, বর্তমান পরিস্থিতি ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের জন্য একেবারেই উপযুক্ত নয়। তখন থেকেই মোদী-জিনপিং বৈঠক নিয়ে আশঙ্কা তৈরি হয়। (আরও পড়ুন-BRICS বৈঠকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে একজোট হওয়ার ডাক মোদীর )

Read More