Home> দুনিয়া
Advertisement

সোমবার শিল্পবৈঠক, লগ্নি টানতে মিলানে মুখ্যমন্ত্রী

সোমবারের বৈঠকে ইতালির ২ থেকে ৩টি চেম্বার্স অফ কর্মাস বৈঠকে যোগ দেবে।

সোমবার শিল্পবৈঠক, লগ্নি টানতে মিলানে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : লগ্নির খোঁজে ইউরোপে মুখ্যমন্ত্রী। জার্মানির পর এবার লক্ষ্য ইতালি। জার্মানির ফ্র্যাঙ্কফ্রুট থেকে মিলানে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী।  সোমবার সেখানে শিল্পবৈঠক। বৈঠকে অংশ নেবেন ইতালির শিল্পপতিরা। উত্‍পাদন শিল্প, ক্ষুদ্র ও মাঝারি শিল্পে লগ্নি টানতে এই  সফরকে পাখির চোখ করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, কাঁধে হাত, ঘনিষ্ঠভাবে ছবি, উল্টোডাঙার গৃহবধূ খুনে নজরে এই পুরুষবন্ধু!

ইতালির রাজধানী রোম। কিন্তু বাণিজ্যিক রাজধানী বলা যেতে পারে  মিলানকে। ঠিক যেমন ভারতের রাজধানী দিল্লি। আর বাণিজ্যিক রাজধানী হল মুম্বই। ইতালির ক্ষেত্রে মিলানের গুরুত্ব ঠিক ততটাই। জানা গিয়েছে, সোমবারের বৈঠকে ইতালির ২ থেকে ৩টি চেম্বার্স অফ কর্মাস বৈঠকে যোগ দেবে। সোমবারের বৈঠকে আলোচনা হওয়ার পরই স্থির হবে কোন কোন বিষয়গুলি নিয়ে আলাদা আলাদাভাবে ফের বৈঠকে বসা হবে।

আরও পড়ুন, ১টা আলো, ১টা পাখার ঘরে বিল এল ২ লাখ ৯৪ হাজার! রাজ্যে সিস্টেমের হাল বেআব্রু হল এঘটনায়

এর আগে ফ্রাঙ্কফুর্টের শিল্প সম্মেলনে জার্মান শিল্পমহলকে বাংলায় বিনিয়োগের আহ্বান জানান তিনি। বাংলার সঙ্গে জার্মানির নাড়ির যোগ বোঝাতে মনে করিয়ে দেন নেতাজির কথা। রাজারহাটে সিলিকন ভ্যালিতে জার্মান বিনিয়োগের আহ্বান জানান মমতা।

আরও পড়ুন, অজানা নম্বর থেকে আসা 'ব্যাঙ্ক ম্যানেজার'-এর ফোন রিসিভ করে মাথায় হাত পুরকর্মীর

জার্মানি থেকে প্রাপ্তিযোগ বলতে উল্লেখ করা যেতে পারে প্রযুক্তি ও পরিষেবা নিয়ে বৈঠকের কথা। সেই বৈঠকগুলিতে ইলেকট্রিক ট্রলি বাস, ইলেকট্রিক ফেরি লঞ্চ নিয়ে আলোচনা হয়। আলোচনা হয় শিক্ষাক্ষেত্রে দুদেশের মধ্যে আদানপ্রদানের বিষয়েও।

Read More