Home> দুনিয়া
Advertisement

এবার দীপাবলিতে রাবণের মতোই পরাস্ত হবে করোনা, আলোর উত্সবে বার্তা বরিস জনসনের

দীপাবলির আগে শুক্রবার ১০ ডাউনিং স্ট্রিট থেকে এক বার্তায় বরিস জনসন বলেন, রাবণকে পরাস্ত করে রাম-সীতা ঘরে ফিরেছিলেন এই দীপাবলিতে। কামনা করব, এবার দীপাবলির আলো ভয়ঙ্কর এই ভাইরাস দূরে করে আমাদের রাস্তা দেখাবে।  

এবার দীপাবলিতে রাবণের মতোই পরাস্ত হবে করোনা, আলোর উত্সবে বার্তা বরিস জনসনের

নিজস্ব প্রতিবেদন: দীপাবলিকে অশুভ-র বিরুদ্ধ শুভ-র জয়, অন্ধকারের বিরুদ্ধে আলোর জয় বলে মনে করা হয়। আশাকরি সেই ভাবেই এবার দীপাবলিতে অশুভর মতো পরাস্ত হবে করোনাভাইরাসও। আগামী ২ ডিসেম্বর পর্যন্ত ফের লকডাউন ঘোষণা করেছে ব্রিটেন। তার মধ্যেই দেশবাসীকে এভাবেই উত্সাহিত করলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন।

আরও পড়ুন-'প্রতিটি মানুষের জন্য আমি কাজ করব', জয় নিশ্চিত হতেই দেশবাসীকে আশ্বাস বাইডেনের

এবারই প্রথম ব্রিটেনে ভার্চুয়াল দীপাবলি পালন করছেন সেদেশে বসবাসরত লাখ লাখ ভারতীয় ও ভারতীয় বংশোদ্ভূত মানুষজন। কারণ দেশে করোনা সংক্রমণ রুখতে দেশে ফের স্টে অ্যাট হোম ঘোষণা করেছে বরিস জনসন সরকার।

দীপাবলির আগে শুক্রবার ১০ ডাউনিং স্ট্রিট থেকে এক বার্তায় বরিস জনসন বলেন, রাবণকে পরাস্ত করে রাম-সীতা ঘরে ফিরেছিলেন এই দীপাবলিতে। তাদের আগমণ উপলক্ষ্যে জ্বলে উঠেছিল হাজার হাজার প্রাদীপ। কামনা করব, এবার দীপাবলির আলো ভয়ঙ্কর এই ভাইরাস দূর করে আমাদের রাস্তা দেখাবে।

আরও পড়ুন-অমানবিকতার চূড়ান্ত! টাকা দিতে না পারায় মরণাপন্ন রোগীর গাড়িতে কাঁটা লাগাল পুলিস

ব্রিটেনে বসবাসকারী ভারতীয়দের এবার ভার্চুয়াল দীপাবলি পালনের প্রশংসা করেন জনসন। তিনি তাঁর বার্তায় বলেন, জানি এভাবে আত্মীয়-বন্ধুদের সঙ্গে না মিলিত হয়ে দীপাবলি পালন করা খুবই কষ্টকর বুঝতে পারছি। দীপাবলির সেই মজা, সামোসা, গুলাবজামুন এবার মিস করবেন সবাই। কিন্তু আপনাদের ত্যাগ, এই কঠিন সময়ে ঠিক পদক্ষেপ বহু মানুষের প্রাণ বাঁচাবে।

Read More