Home> দুনিয়া
Advertisement

South Korea: এই সঙ্কটেও উইন্টার অলিম্পিক আয়োজন চিনের বড় জয়; উচ্ছ্বসিত কিম

ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি উত্তর কোরিয়ার সদস্যপদ স্থগিত করেছে।

South Korea: এই সঙ্কটেও উইন্টার অলিম্পিক আয়োজন চিনের বড় জয়; উচ্ছ্বসিত কিম

নিজস্ব প্রতিবেদন: চিনের সঙ্গে সম্পর্কের উন্নতি চায় উত্তর কোরিয়া। তারই প্রকাশ দেখা গেল শীতের অলিম্পিক আয়োজন নিয়ে চিনের প্রশংসা উত্তর কোরিয়ার।

উইন্টার অলিম্পিক আয়োজনের জন্য চিনের প্রেসিডেন্ট জি জিন পিংকে অভিনন্দন জানিযেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। জানা গিয়েছে, এ আয়োজনকে চিনের জন্য এক 'বিশাল জয়' হিসেবেই আখ্যা দিয়েছেন কিম। চিনের সঙ্গে সম্পর্কের আরও উন্নতি চান—এই বার্তাও দিয়েছেন কিম।

উইন্টার অলিম্পিক উপলক্ষে জি জিন পিংকে একটি চিঠি দিয়েছেন কিম। তিনি লিখেছেন, বিশ্বজুড়ে চলতে থাকা স্বাস্থ্য সঙ্কটের মধ্যেও বেজিং যে ভাবে উইন্টার অলিম্পিকের সফল আয়োজন করেছে এবং নির্বিঘ্ন উদ্বোধনের দিকে যাচ্ছে, সেটি খুবই প্রশংসার। 

কিম লিখেছেন, চিনের সঙ্গে ধারাবাহিকভাবে সম্পর্কে উন্নতি চান তিনি। দু'দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় তুলে নিয়ে যেতে চান তিনি।

যদিও চিনে আয়োজিত এই উইন্টার অলিম্পিকে যোগ দিতে পারছে না উত্তর কোরিয়া। কারণ, ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি দেশটির সদস্যপদ স্থগিত করেছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Beijing Winter Olympics: স্কেটিং স্কিইংয়ের অ্যানিমেটেড ডুডলে মাত গুগলের!

Read More