Home> দুনিয়া
Advertisement

Israel: ইজরায়েলে রকেট-হামলার মধ্য দিয়েই ২০২৪ শুরু করল হামাস!

Israel: রবিবার মধ্যরাতে নববর্ষ উদ্‌যাপনের সময়ে ইজরায়েলের দক্ষিণাঞ্চল ও তেল আভিভ শহরকে লক্ষ্য করে গাজা উপত্যকা থেকে কয়েকটি রকেট ছোড়া হয়। হামাসের সামরিক শাখা সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো প্রকাশ করেছে। সেই ভিডিয়োতে ইজরায়েলে হামলার দায় স্বীকার করেছে তারা।

Israel: ইজরায়েলে রকেট-হামলার মধ্য দিয়েই ২০২৪ শুরু করল হামাস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নববর্ষ উদযাপনের ছন্দপতন হল রকেটে। রবিবার মধ্যরাতে নববর্ষ উদ্‌যাপনের সময়ে গাজা উপত্যকা থেকে ইজরায়েলে কয়েকটি রকেট ছোড়া হয়। ইজরায়েলের তরফে রকেটগুলিকে প্রতিহত করা হয়। হামাসের সামরিক শাখা সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো প্রকাশ করেছে। সেই ভিডিয়োতে ইজরায়েলে হামলার দায় স্বীকার করেছে তারা।

আরও পড়ুন: নতুন বছরের প্রথম দিনেই বিপর্যয়! তীব্র ভূমিকম্পে জারি সুনামি-সতর্কতা...

রকেট-হামলার সময়ে তেল আভিভে সতর্কসাইরেন বাজানো হয়। রবিবার মধ্যরাতে নববর্ষ উদ্‌যাপনে বহু মানুষ রাস্তায় ছিলেন। সাইরেন শুনতে পেয়ে অনেকেই নিরাপদ আশ্রয়ে চলে যান। তবে এরই মধ্যে কেউ কেউ উৎসব চালিয়েও যান। তেল আভিভের এক বারের সামনে বন্ধুদের সঙ্গে নববর্ষ উদ্‌যাপন করছিলেন গ্যাব্রিয়েল জেমেলম্যান। তিনি বলেন, 'আমি আতঙ্কিত হয়ে পড়েছিলাম, যেন আমি প্রথমবার ক্ষেপণাস্ত্র দেখছি। এটা ভয়ংকর।'

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গাজায় ইজরায়েল যখন অনবরত বোমা-হামলা চালাচ্ছে, তখনই এই রকেট হামলা হল। চলতি এই সংঘর্ষে এখনও পর্যন্ত ২১৮২২ জন নিহত হয়েছেন। যার বেশির ভাগই নারী ও শিশু!

আরও পড়ুন: Saudi Arabia: অবিশ্বাস্য! মিলল নতুন সোনার খনির খোঁজ...

নববর্ষের রাতে ইজরায়েলের উপর চালানো হামলা নিয়ে হামাস বলে, সাধারণ মানুষকে নিয়ে ইজরায়েল যে হত্যাযজ্ঞ চালাচ্ছে, তার বদলা নিতেই তারা এদিন এই রকেট-হামলা চালিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া ওই পোস্টে তারা লিখেছে-- ইজরায়েলে রকেট হামলার মধ্য দিয়েই ২০২৪ সাল শুরু করল হামাস!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More