Home> দুনিয়া
Advertisement

মিস ইরাককে অপহরণের হুমকি আইসিস-এর

সুন্দর জিনিসকে ধ্বংস করে আইসিস জঙ্গিগোষ্ঠী বুঝিয়ে দিয়েছে সুন্দরের কদর তারা বোঝে না। এবার ইরাকের 'সবচেয়ে সুন্দর' মহিলাকে অপহরণের হুমকি দিয়ে বুঝিয়ে দিল সৌন্দর্যের কদরও তারা বোঝে না। ১৯৭২ সালের পর এবছরই প্রথমবার অনুষ্ঠিত হয়েছিল ইরাকের সুন্দরী প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় দেশের সুন্দরীতম মহিলার মুকুট পরেছিলেন শায়মা আবদেল রহমান। ২০ বছর বয়সী সেই শায়মাকেই অপহরণের হুমকি দিল আইসিস।

মিস ইরাককে অপহরণের হুমকি আইসিস-এর

ওয়েব ডেস্ক: সুন্দর জিনিসকে ধ্বংস করে আইসিস জঙ্গিগোষ্ঠী বুঝিয়ে দিয়েছে সুন্দরের কদর তারা বোঝে না। এবার ইরাকের 'সবচেয়ে সুন্দর' মহিলাকে অপহরণের হুমকি দিয়ে বুঝিয়ে দিল সৌন্দর্যের কদরও তারা বোঝে না। ১৯৭২ সালের পর এবছরই প্রথমবার অনুষ্ঠিত হয়েছিল ইরাকের সুন্দরী প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় দেশের সুন্দরীতম মহিলার মুকুট পরেছিলেন শায়মা আবদেল রহমান। ২০ বছর বয়সী সেই শায়মাকেই অপহরণের হুমকি দিল আইসিস।

fallbacks

সুন্দরীর মুকুট  মাথায় পরার পর শায়মার কাছে প্রায় প্রতিদিন নানা হুমকি ফোন আসছে। কিন্তু সবচেয়ে ভয়ানক হুমকি ফোনটা এল আইসিস জঙ্গি হিসেবে পরিচয় দেওয়া এক ব্যক্তির কাছ থেকে। হুমকির সুরে ফোনে শায়মাকে বলা হল, আইসিস-এর দলে নাম না লেখালে, যে কোনও দিন তাকে বাড়ি থেকে তুলে পণবন্দি করে রাখা হবে।  শায়মা অবশ্য বলছেন, এসব হুমকিতে তিনি ভয় পান না। সঙ্গে বলেছেন, ''আমি কোনও অন্যায় কাজ করিনি তাই ভয় পাওয়ার প্রশ্নই নেই। সময় এসেছে এটা প্রমাণ করার ইরাকি সমাজে মহিলাদের এক নিজস্ব অস্তিত্ব আছে।''

fallbacks

ইরাকের রাজধানী বাগদাদের এক হোটেলে আয়োজিত হয়েছিল সুন্দরী প্রতিযোগিতা। গত চার দশকের মধ্যে প্রথমবার অনুষ্ঠিত মিস ইরাক প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন দেশের অনেক মহিলা। কিন্তু এই সুন্দরী প্রতিযোগিতাকে ইসলাম বিরোধী বলে দেশের মধ্যে বিরোধ শুরু হয়।

fallbacks

Read More