Home> দুনিয়া
Advertisement

Rocket Attack: Kabul বিমানবন্দরে রকেট হামলার দায় স্বীকার করল IS-K

হামলাকারীদের 'খিলাফতের সেনা' আখ্যা।

 Rocket Attack: Kabul বিমানবন্দরে রকেট হামলার দায় স্বীকার করল IS-K

নিজস্ব প্রতিবেদন: সোমবার কাবুল বিমানবন্দরে রকেট হামলার দায় স্বীকার করল ইসলামিক স্টেটের (IS) শাখা সংগঠন আইএস-খোরাসান (IS-K)। তাদের সংবাদ মাধ্যম Nasher News সূত্রে খবর, নিজস্ব টেলিগ্রাম অ্য়াকাউন্টে ওই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠনটি। খিলাফত (Caliphate) প্রতিষ্ঠা করতেই এই হামলা বলে তাদের দাবি।

জঙ্গি সংগঠনটির তরফে বলা হয়, 'ঈশ্বরের আশীর্বাদে খিলাফতের সেনারা (soldiers of the Caliphate) কাবুল বিমানবন্দরের ৬টি রকেট হানা চালিয়েছে।' এই হামলাকে আমেরিকাকে দেওয়া তাদের প্রত্যুত্তোর বলেই দাবি করছে জঙ্গি সংগঠনটি। ভবিষ্যতে এমন আরও হামলার আশঙ্কাও জিইয়ে রেখেছে তারা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Baiden) বার্তাকে সত্যি করে সোমবার সকালে কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে পর পর রকেট হানা চলে। তবে বিমানবন্দরের এয়ার ডিফেন্স সিস্টেমে সেই হামলা বাধাপ্রাপ্ত হয়। পরপর ৫টি রকেট ছোড়া হয় বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

আরও পড়ুন: Afghanistan Crisis: কাশ্মীর-সমস্যায় নাক গলাবে না তালিবান, মন্তব্য তালিবানের সম্ভাব্য বিদেশমন্ত্রীর

আরও পড়ুন: Afghanista: 'আমাদের বাঁচান', খোলা চিঠিতে আর্তি আফগান সংবাদকর্মীদের

এর আগে কাবুল বিমানবন্দরে আত্মঘাতী হামলা করে ইসলামিক স্টেটের (IS) শাখা সংগঠন আইএস-খোরাসান (IS-K)। তাতে শতাধিক মানুষের মৃত্য়ু হয়। যাঁদের মধ্যে ১৩ জন মার্কিন সেনাও ছিলেন। এরপরই 'খুঁজে বের করে মারব' বলে আইএসকে হুঁশিয়ারি দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Baiden)। যেমন কথা তেমন কাজ। আইএস ঘাঁটিতে ড্রোন হামলা করে আমেরিকা। এর বদলা নিতেই সোমবার ফের কাবুল বিমানবন্দরে রকেট হামলা করে আইএস। তবে তা প্রতিহত হয়। 

Read More