Home> দুনিয়া
Advertisement

অশান্ত তুরস্কে সুরক্ষিত ভারতীয়রা, আপাতত ঘরে থাকতেই পরামর্শ বিদেশমন্ত্রকের

তুরস্কের অশান্ত পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ভারত। গণতন্ত্রের পক্ষে, মানুষের দ্বারা নির্বাচিত সরকারের পক্ষেই সওয়াল করা হয়েছে ভারতীয় বিদেশমন্ত্রকের তরফে জারি করা বার্তায়। সেইসঙ্গে রক্তপাত যাতে এড়ানো যায়, সেদিকেও নজর দেওয়ার কথা বলা হয়েছে।

অশান্ত তুরস্কে সুরক্ষিত ভারতীয়রা, আপাতত ঘরে থাকতেই পরামর্শ বিদেশমন্ত্রকের

ওয়েব ডেস্ক : তুরস্কের অশান্ত পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ভারত। গণতন্ত্রের পক্ষে, মানুষের দ্বারা নির্বাচিত সরকারের পক্ষেই সওয়াল করা হয়েছে ভারতীয় বিদেশমন্ত্রকের তরফে জারি করা বার্তায়। সেইসঙ্গে রক্তপাত যাতে এড়ানো যায়, সেদিকেও নজর দেওয়ার কথা বলা হয়েছে।

তুরস্কে বসবাসকারী ভারতীয়দের নিরাপত্তার স্বার্থে, তাঁদের বাড়ির মধ্যে থাকার পরামর্শ দিয়েছে ভারতীয় বিদেশমন্ত্রক। যে কোনও জনবহুল এলাকা এড়িয়ে যাওয়ারও আর্জি জানানো হয়েছে বিদেশমন্ত্রকের পক্ষ থেকে। তুরস্কে অবস্থিত ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে যোগাযোগের জন্য একটি আপত্কালীন নাম্বার জানানো হয়েছে।

fallbacks

সেনা অভ্যুত্থানের চেষ্টায় গত রাত থেকেই অশান্ত হয়ে ওঠে তুরস্ক। আঙ্কারা, ইস্তানবুল সহ একাধিক জায়গায় দফায় দফায় চলে গুলির লড়াই। আঙ্কারায় দেশের সংসদ ভবনে সামনে বিস্ফোরণ ঘটায় বিদ্রোহীরা। সংঘর্ষে কমপক্ষে ৬০ জন প্রাণ হারিয়েছেন। 

Read More