Home> দুনিয়া
Advertisement

সিরিয়ার আকাশে ধ্বংস রুশ বিমান, মৃত ১৫

জানা যাচ্ছে, স্থানীয় সময় রাত ৮টা নাগাদ সিরিয়ার উপকূলবর্তী শহর লাটাকিয়া রুশ বিমানঘাঁটিতে পৌঁছনোর সময় র্যাডার থেকে উধাও হয়ে যায় বিমানটি। তবে, বিমান দুর্ঘটনায় রুশ অভিযোগ খারিজ করে হোয়াইট হাউজ

সিরিয়ার আকাশে ধ্বংস রুশ বিমান, মৃত ১৫

নিজস্ব প্রতিবেদন: ইজরায়েল হানায় ধ্বংস হল রুশ সামরিক বিমান। এই বিমানের ১৫ রুশ সেনা মৃত্যু হয়েছে বলে রাশিয়া প্রতিরক্ষা মন্ত্রক তরফে জানানো হয়েছে। এই ঘটনায় ইজরায়েল এবং ফ্রান্সকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে রাশিয়া। তাদের অভিযোগ, সিরিয়ায় হানা চালানোর সময় ইজরায়েল এবং ফ্রান্সের ছোড়া ক্ষেপণাস্ত্রের মুখে পড়েই ধ্বংস হয় আইএল-২০ টার্বো-প্রোপ বিমানটি। এবং এটি ইচ্ছাকৃতভাবে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ রুশ প্রতিরক্ষা মন্ত্রকের।

আরও পড়ুন- যুদ্ধে বিধ্বস্ত! খিদের জ্বালায় লতা-পাতা সেদ্ধ করে খাচ্ছে ইয়েমেনের মানুষ

জানা যাচ্ছে, স্থানীয় সময় রাত ৮টা নাগাদ সিরিয়ার উপকূলবর্তী শহর লাটাকিয়া রুশ বিমানঘাঁটিতে পৌঁছনোর সময় র্যাডার থেকে উধাও হয়ে যায় বিমানটি। তবে, বিমান দুর্ঘটনায় রুশ অভিযোগ খারিজ করে হোয়াইট হাউজ। উল্টে হোয়াইট হাউজের তরফে জানানো হয়, রুশ ‘বন্ধু’ সিরিয়ার সেনার হামলায় বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। এখানে ইজরায়েলের কোনও হাত নেই। ফ্রান্সও তাদের যোগ খারিজ করে স্পষ্ট জানিয়ে দেয়, এই ঘটনায় কোনওভাবে জড়িত নয় তারা। ইজরায়েল এ বিষয়ে কোনও মুখ খুলতে রাজি হয়নি।

আরও পড়ুন- মাংখুট টাইফুনে বিধ্বস্ত হংকং-ফিলিপিন্স, মৃত ৪৯

রাশিয়া বিবৃতি জারি করে জানিয়েছে, সিরিয়ায় লাটাকিয়া প্রোভিন্সে ৪ ইজরায়েল এফ-১৬ যুদ্ধ বিমানের হামলায় ধ্বংস হয় রুশ বিমানটি। কারণ, এই সময় ওই বিমানটি র্যাডারে ধরা পড়েনি। সোমবার রাত থেকে সিরায়ার লাটাকিয়া, হোমস এবং হামায় অনবরত হামলা চালাচ্ছে ইজরায়েল এবং ফ্রান্স যৌথভাবে। সিরিয়ার অভিযোগ এই ঘটনায় মদত রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রেরও। সিরিয়ার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর,  ইজরায়ালের বিমান হানায় ১০ জন আহত হয়েছে। বেশ কয়েক জন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Read More