Home> দুনিয়া
Advertisement

বাংলাদেশে খুন হলেন ২ সমকামী আন্দোলনকারী

কখনও ব্লগার, কখনও প্রফেসার, বাংলাদেশে মৃত্যুমিছিল চলছেই। রাজশাহীতে প্রফেসর খুনের রেশ কাটতে না কাটতেই ফের বলি ২ সমকামী আন্দোলনকারী। সোমবার ঢাকায় নিজের ফ্ল্যাট থেকে উদ্ধার হল বাংলাদেশের একমাত্র LGBT ম্যাগাজিন রূপবান-র সম্পাদক ও তাঁর সঙ্গীর মৃতদেহ।

বাংলাদেশে খুন হলেন ২ সমকামী আন্দোলনকারী

ওয়েব ডেস্ক: কখনও ব্লগার, কখনও প্রফেসার, বাংলাদেশে মৃত্যুমিছিল চলছেই। রাজশাহীতে প্রফেসর খুনের রেশ কাটতে না কাটতেই ফের বলি ২ সমকামী আন্দোলনকারী। সোমবার ঢাকায় নিজের ফ্ল্যাট থেকে উদ্ধার হল বাংলাদেশের একমাত্র LGBT ম্যাগাজিন রূপবান-র সম্পাদক ও তাঁর সঙ্গীর মৃতদেহ।

ঢাকা পুলিস সূত্রের খবর অনুযায়ী, ৬ জন দুষ্কৃতী সোমবার সন্ধেয় রূপবান-এর সম্পাদক জুলহাজ মান্নানের ফ্ল্যাটে আসে। নিজেদের তারা কুরিয়ার সার্ভিসের লোক বলে পরিচয় দেয়। একটি জিনিস ডেলিভারী করার নামে ঘরে ঢুকে ২ সমকামী আন্দোলনকারী জুলহাজ মান্নান ও মাহাবুব তনয়কে খু্ন করে চলে যায় দুষ্কৃতিরা। প্রত্যক্ষদর্শীরা জানায়, দুষ্কৃতীরা খুন করে বেরোনোর সময় জোর গলায় বলে যায়, 'আল্লাহু আকবর'।

বাংলাদেশে সমকামিতা শাস্তিযোগ্য অপরাধ। সেই জায়গা থেকে বাংলাদেশের একমাত্র LGBT ম্যাগাজিন রূপবান সমকামীদের আন্দোলনের এক মঞ্চ হয়ে ওঠাতেই প্রাণ দিতে হল জুলহাজ মান্নান ও তাঁর সঙ্গী মাহাবুব তনয়কে, এমনটাই ধারণা জুল্লাহ মান্নানের বন্ধু মহলের। USAID প্রধান গেইল স্মিথ এই ঘটনার চরম নিন্দা করেছেন। তিনি এই খুনের অভিযুক্তদের কঠোর শাস্তি দাবি করেছেন।

Read More